চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘সাইবার সিকিউরিটি সপ্তাহ ২০২০’ পালন করছে বাংলালিংক

দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক “Do your part, #BeCybersecuritySmart” থিম নিয়ে সাইবার সিকিউরিটি সপ্তাহ ২০২০ পালন করছে।

এই উদ্যোগের মাধ্যমে করোনা মহামারিতে হোম-অফিস চলাকালীন কোনো ধরনের সাইবার ঝুঁকির সম্মুখীন হলে দক্ষতার সাথে কীভাবে তা মোকাবেলা করা যায় সে বিষয়ে বাংলালিংক কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এছাড়া ই-মেইলের মাধ্যমে কর্মীদের কাছে সাইবারসিকিউরিটি সংক্রান্ত বিভিন্ন সচেতনতামূলক বার্তা, অডিওভিজুয়াল ও গ্রাফিক্স পাঠানো হবে। সাইবারসিকিউরিটি নিয়ে একটি কুইজ প্রতিযোগিতাতেও অংশগ্রহণ করবেন বাংলালিংক কর্মীরা। সপ্তাহশেষে কুইজ বিজয়ীদের ই-সার্টিফিকেট প্রদান করা হবে।

বিজ্ঞাপন

বিশ্বখ্যাত সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞ ও স্ট্র্যাটেজি অ্যাডভাইজার মেরিক ক্যাও মূল বক্তা হিসেবে অনলাইনে বাংলালিংক কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দেবেন।

বাংলালিংক-এর চিফ টেকনোলোজি অফিসার পিয়েরে বউট্রস ওবেইদ বলেন, আজকের এই ডিজিটাল বিশ্বে সাইবারসিকিউরিটির গুরুত্ব প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। এটি বিবেচনা করেই আমরা এ বছর সাইবারসিকিউরিটি সপ্তাহ পালন করার সিদ্ধান্ত নিয়েছি। দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক সবার জন্য নিরাপদ সাইবারস্পেস তৈরির লক্ষ্যে এই বিষয়ে প্রচারণা চালিয়ে যাবে।

তিনি বলেন, আমাদের কর্মীরা যেনো নিরাপদভাবে ইন্টারনেট ব্যবহার করতে পারেন সেজন্য তাদের সাইবারসিকিউরিটি সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় যেমন সিকিউরড হোম, কোভিড (সোশ্যাল) ইঞ্জিনিয়ারিং, দ্যা পাওয়ার অফ আপডেটিং, সিকিউর ভার্চুয়াল কনফারেন্স ও ডিজিটাল হ্যাবিটস সম্বন্ধে নির্দেশনা দেওয়া হবে।