চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিয়া মসজিদে হামলারও দায় স্বীকার করলো আইএস

বগুড়ার শিবগঞ্জে শিয়া মসজিদে হামলার দায় ‘স্বীকার’ করেছে ইসলামিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়েবসাইট ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’এমনটাই জানিয়েছে।

গতকাল বৃহস্পতিবার শিবগঞ্জ থানার হরিপুর গ্রামের একটি শিয়া মসজিদে গুলিবর্ষণের ঘটনায় ওই মসজিদের মুয়াজ্জিন মো. মোয়াজ্জেম হোসেন নিহত হন। আহত হন আরো ৩ জন।

ঘটনার একজন প্রত্যক্ষদর্শী জানায়, তিনজন যুবক প্রথমে ওই শিয়া মসজিদে এসে টয়লেট কোনদিকে তা জানতে চান। টয়লেটে যাওয়ার দিকের রাস্তা দিয়েই বাইরে যাওয়া যায়। সেখানে এসে ওই তিন যুবক আট রাউন্ড গুলি ছোড়ে । ৫টি গুলি দেওয়ালে লাগে এবং ৩ টি গুলির একটি একজনের মাথায় লাগে বাকী ২টি দুজনের পায়ে লাগে।

বিজ্ঞাপন

এর আগে গত ২৪ অক্টোবর পুরান ঢাকায় তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় হোসেনী দালানে ভয়াবহ গ্রেনেড হামলার ঘটনা ঘটে। সেসময় দুর্বৃত্তরা পরপর ৬টি হ্যান্ডগ্রেনেড নিক্ষেপ করে। এতে দুই জন প্রাণ হারান।

ওই হামলাসহ রাজধানীতে ইটালীয় নাগরিক ও রংপুরে জাপানি নাগরিককে গুলি করে হত্যা, দিনাজপুরে আরেক ইতালীয় নাগরিককে হত্যা চেষ্টার ঘটনায় একইভারে দায় স্বীকার করে আইএস।

তবে সরকার আইএসের এমন দাবি নাকচ করে বলছে, বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। জেএমবি ও জামায়াত-শিবির এসব হামলার সঙ্গে জড়িত। এরাই আইএসের নামে বিবৃতি দিচ্ছে।

বিজ্ঞাপন