চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাঙ্গামাটিতে সেনাবাহিনীর ‘এক মিনিটের বাজার’

রাঙ্গামাটিতে করোনা পরিস্থিতি মোকাবেলায় অসহায় ও নিম্ন আয়ের মানুষের জন্য মানবিক উদ্যোগ হিসেবে ‘এক মিনিটের বাজার’ নামে ভিন্নধর্মী আয়োজন করেছে সেনাবাহিনী।

শুক্রবার রাঙ্গামাটি মারী স্টেডিয়াম জিওসি ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশে রাঙ্গামাটি রিজিয়ন এ আয়োজন করা হয়। এসময় রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিঃ জেনারেল মোঃ ইফতেকুর রহমান, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সেনাবাহিনীর মিনিটের বাজারের মধ্যে ছিলো, চাল, আলু, ঢেঁড়শ, শশা, বরবটি, কচুর লতি, মিষ্টি কুমড়া, চিচিংগা ও কাঁচা মরিচ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

১ মিনিটের বাজার বলা হলেও এক মিনিটের মধ্যে এই নয় প্রকার খাদ্য দ্রব্য এসব অসহায় মানুষের মাঝে বিনা মূল্যেই প্রদান করা হয়।

রাঙ্গামাটি রিজিয়ন থেকে জানানো হয়, প্রান্তিক কৃষকদের নিকট থেকে প্রতিনিধির মাধ্যমে এইসব সব্জি ক্রয় করে এই ব্যতিক্রমী বাজার ব্যবস্থার আয়োজন করে এবং এ ধরণের আয়োজন ভবিষ্যতে অব্যাহত থাকবে।

এসময় রাঙ্গামাটি জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ রফিকুল ইসলাম, পিএসসি, মেজর মোঃ মাহবুব আলম পিএসসি, রাঙ্গামাটি জোন ষ্টাফ অফিসার মেজর মোঃ নাজমুল হাসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাঙ্গামাটিতে প্রথমবারের মতো এই ব্যতিক্রমী বাজারে বিনামূল্যে বাজার করার সুযোগ পেয়ে আনন্দিত এসব পাহাড়ী-বাঙ্গালীর অসহায়-দরিদ্র ও নিম্নআয়ের মানুষেরা।