চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে বয়সে জিনস পরা বন্ধ করা উচিত

শার্ট কিংবা টি শার্টের সঙ্গে মানানসই এবং পারফেক্ট ফিটিং এর একটা জিনস হলে আর কী লাগে! জিনসের প্যান্ট তাই ছোট বড় সবারই প্রিয়। কিন্তু একটা নির্দিষ্ট বয়সের পরে আর জিনস পরা উচিত নয় কারও। অবাক হলেন? এমনটাই জানা গেছে গবেষণায়।

যুক্তরাজ্যের ডেলিভারি সার্ভিস কালেক্ট প্লাসের একটি নতুন গবেষণায় জানা গেছে যে ৫৩ বছর বয়সের পরে আর জিনস পরা উচিত নয়। ২০০০ জনের উপর করা এই জরিপে অংশগ্রহণকারীরা তাদের কেনাকাটার অভ্যাস এবং পোশাকের ধরনের বিষয়ে জানিয়েছেন। সেখানে দেখা গেছে ৫৩ বছর বয়সের পরে সঠিক মাপের আরামদায়ক জিনস খুঁজে পাওয়া কঠিন হয়ে যায়।

Advertisement

পঞ্চাশোর্ধ প্রতি দশজনে একজন জানিয়েছেন, মানানসই জিনস খুঁজে পেতে কমপক্ষে ছয় ধরনের প্যান্ট পরে দেখতে হয়েছে। গবেষণায় আরও জানা গেছে, ৫৩ বছর বয়সের পরে জিনস কিনতে গেলে স্ট্রেস লেভেল বেড়ে যায় অনেকের। ৬% ক্রেতার মানসিক চাপ এতটাই বেড়ে যায় যে তারা কেঁদে ফেলেন। তাই গবেষকরা মনে করেন, মানসিক চাপ এড়ানোর জন্য ৫৩ বছর বয়সের পরে জিনস পরা বন্ধ করা উচিত।

যে কোনো বয়সেই অবশ্য ‘পারফেক্ট’ জিনস পেতে বেশ কষ্ট করতে হয়। রিসার্চে জানা গেছে, একটি পছন্দসই জিনস পেতে গড়ে পাঁচ থেকে আট দিন খুঁজতে হয়। আর একারণেই একটি জিনস এ অভ্যস্ত হয়ে গেলে বছরের পর বছর সেটা পরে মানুষ। রিডারস ডাইজেস্ট