চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যখন-তখন অবসরে যাচ্ছেন না গেইল

বয়স চলছে ৪১। সেজন্যও থামা-থামির কোনো চিন্তা নেই জানাচ্ছেন ক্রিস গেইল। হুটহাট করে অবসরে যাবেন না বলেই আইপিএল সতীর্থ মনদ্বীপ সিংকে সাক্ষাৎকারে জানিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটিংদানব।

সোমবার রাতে কলকাতা নাইট রাইডার্সকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে গেইলের কিংস ইলেভেন পাঞ্জাব। ২৯ বলে ৫১ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেছেন বাঁহাতি তারকা। ৫৬ বলে ৬৬ রানের ইনিংসে অপরাজিত থেকেছেন গত শুক্রবার বাবা হারানো মনদ্বীপ সিং। দুজনের ব্যাটিংয়ে টানা পাঁচ ম্যাচ জিতে শেষ চারে উঠে গেছে পাঞ্জাব।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ম্যাচ শেষে ব্যাট রেখে দুজনেই হাতে তুলে নিয়েছিলেন মাইক। সেখানে গেইলকে মনদ্বীপ অনুরোধ করেছিলেন কখনোই যেন অবসর না নেন। জবাবে হেসে গেইলের উত্তর, ‘বলুন তো কী বলবো? আচ্ছা যান, অবসরের সিদ্ধান্ত বাতিল। দ্রুতই অবসর নিচ্ছি না।’

আবেগঘন পরিস্থিতি সৃষ্টি হয় মনদ্বীপকে নিয়েও। গত শুক্রবার বাবাকে হারিয়েছেন। সোমবার খেলেছেন অপরাজিত এক ইনিংস। ম্যাচে ফিফটির পর আকাশের দিকে মাথা উঁচিয়ে বাবাকে ফিফটি উৎসর্গ করেছেন। ম্যাচশেষে বলেছেন বাবার ইচ্ছাটাই পূরণ করা ছিল আসল উদ্দেশ্য।

‘বাবা সবসময় আমাকে বলতেন, তোমার প্রতি ম্যাচেই নটআউট থাকা উচিত। এ জিনিসটাই আজকে করতে চেয়েছি। এমনকি ম্যাচের আগেও লোকেশ রাহুলকে বলছিলাম, আমাকে আমার খেলাটা খেলতে দেয়া হোক। হয়তো প্রথমে কিছু বল নেবো, তবে দলের জন্য ম্যাচ ঠিকই জেতাতে পারব। আমি মনে করি, বাবা এখন থাকলে অনেক খুশি হতেন, আমি ম্যাচ শেষ করতে পেরেছি দেখে।’