চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মদ ছাড়ার লড়াইয়ে ম্যারাডোনা

আরও কিছুদিন সুস্থভাবে বাঁচতে হলে ছাড়তে হবে মদের নেশা, এভাবেই ডিয়েগো ম্যারাডোনার পরিবারকে হুঁশিয়ার করে দিয়েছেন চিকিৎসক। পরামর্শ মেনে নিজের পানাসক্তি ছাড়তে নিরাময় কেন্দ্রে ভর্তি হয়েছেন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি।

অ্যানেমিয়া ও ডিহাইড্রেশনে আক্রান্ত ম্যারাডোনাকে কয়েকদিন আগে বুয়েন্স আয়ার্সের ইপেন্সা ক্লিনিকে ভর্তি করা হয়েছিল। পরে তাকে লা প্লাটার অলিভিওস ক্লিনিকে স্থানান্তর করে অস্ত্রোপচার করানো হয়।

বিজ্ঞাপন

১৯৮৬ বিশ্বকাপজয়ী অধিনায়কের ৮০ মিনিটের অস্ত্রোপচারে মস্তিষ্ক থেকে জমাট বাঁধা রক্ত অপসারণ করা হয়। সফলভাবে অস্ত্রোপচার করা হলেও মাত্রাতিরিক্ত পানাসক্তির কারণে তার সেরে উঠতে সময় অনেকবেশি লেগেছে বলে জানান চিকিৎসকরা।

বিজ্ঞাপন

অ্যাম্বুলেন্সে করে বুধবার হাসপাতাল ছাড়েন ম্যারাডোনা। চিকিৎসকের কথা মেনে একটি নিরাময় কেন্দ্রে ভর্তি হয়েছেন। অত্যন্ত নির্জনে চলবে তার পুনর্বাসন। এসময় হাতেগোনা কয়েকজন বন্ধু কিংবদন্তির সঙ্গে দেখা করার অনুমতি পাবেন।

ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরলা জানিয়েছেন, ‘ভালো বিষয় হচ্ছে, ডিয়েগো সবার সঙ্গে আছে। ডিয়েগো শক্ত আছে।’

‘ডিয়েগো তার জীবনের সবচেয়ে কঠিন সময় পার করছে। আমি বলবো এটা একটা অলৌকিক ঘটনা যে, চিকিৎসকরা তার মস্তিষ্কে রক্তক্ষরণের জায়গা খুঁজে পেয়েছে। নইলে তাকে বাঁচানোই যেত না।’