চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্ব ফুটবলে আবারও বিমান দুর্ঘটনার কালো ছায়া

আর্জেন্টাইন ফুটবলারের মৃত্যুর আশঙ্কা

লেস্টার মালিক ভিচাই শ্রীবদ্ধনাপ্রভার ঘটনা এখনও ফিকে হয়নি। সেই রেশ কাটতে না কাটতেই আবার বিমান দুর্ঘটনার কালো ছায়া বিশ্ব ফুটবলে। মেসির দেশের তরুণ ফুটবলার এমিলিয়ানো সালাকে নিয়ে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছে বিমান। ঘটনায় আর্জেন্টাইন ফুটবলারের প্রাণ হারানোর আশঙ্কায় শঙ্কিত ফুটবলবিশ্ব। উদ্ধারকাজ শেষ না হওয়া অবধি সরকারিভাবে জানানো হয়নি কিছুই।

বিজ্ঞাপন

রেকর্ড চুক্তিতে কার্ডিফ সিটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে সম্প্রতি শিরোনামে এসেছিলেন সালা। কিন্তু নতুন ক্লাবের হয়ে মাঠে নামার আগেই সব শেষ। শনিবার ইংলিশ ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পর কার্ডিফ সিটির উদ্দেশ্যেই রওনা দিয়েছিল আর্জেন্টাইন স্ট্রাইকারের বিমান। সোমবার রাতে ইংলিশ চ্যানেল অতিক্রম করার সময় নিখোঁজ হয়ে যায় বিমানটি। রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায় প্রাইভেট জেটটির গতিবিধি। ওই বিমানে যাত্রী ছিলেন আর্জেন্টিনার স্ট্রাইকার এমিলিয়ানো সালা।

সাবেক ক্লাব নতেঁকে বিদায় জানিয়ে নতুন ক্লাব কার্ডিফের উদ্দেশ্যে রওনা দেয়া প্রাইভেট জেটে সালার থাকার বিষয়টি নিশ্চিত করেছে ফ্রান্সের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। পাইলটসহ সালাকে নিয়ে বিমানটি দুর্ঘটনার কবলে পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে এবং দুর্ঘটনার পর বিমানটি পানিতে তলিয়ে গেছে বলে মনে করা হচ্ছে। তবে দুর্ঘটনার কবলে পড়ার পর পাইলটসহ সালার মৃত্যুর ব্যাপারে নিশ্চিত করা হয়নি কিছুই।

মঙ্গলবার দীর্ঘসময় চ্যানেল আইল্যান্ডের ১১,৫০০ স্কয়ার মাইল জুড়ে তল্লাশি চালালেও বিমানের কোনো ধ্বংসাবশেষ বা মৃতদেহের খোঁজ পায়নি স্থানীয় পুলিশ। ঘটনার গতিবিধি বিবেচনা করা পাইলটসহ ফুটবলারের মৃত্যুর আশঙ্কাই প্রকট হয়ে উঠছে তাতে। এমনকি পানিতে সন্দেহজনক এমন অনেককিছু ভাসতে দেখা যাওয়ায় সন্দেহ আরও তীব্র হয়েছে পুলিশের। বুধবার ভোরের আলো ফোটার আগে আর উদ্ধারকার্য চালিয়ে যাওয়া সম্ভব হয়নি বলে জানানো হয়েছে স্থানীয় পুলিশের পক্ষ থেকে।

বিজ্ঞাপন

বুধবার উদ্ধারকাজ সম্পন্ন হওয়ার পর এ ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানানো সম্ভব হবে বলে মনে করছে পুলিশ। সালার মৃত্যুর আশঙ্কায় উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে তার পরিবার থেকে ক্লাবের অনুরাগীরা।

ফরাসি ক্লাব নতেঁ থেকে রেকর্ড ১৫ মিলিয়ন ইউরোয় শনিবার ইংলিশ ক্লাব কার্ডিফ সিটিতে যোগ দেন মেসির দেশের বছর আঠাশের এই ফুটবলার। ফরাসি ক্লাবটিতে ১১৭ ম্যাচে তার নামের পাশে রয়েছে ৪২ গোল।

Bellow Post-Green View