চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

বিমান বন্দর সড়কে সুরসপ্তক আন্ডারপাস খুলে দেয়া হয়েছে

Nagod
Bkash July

বিমানবন্দর সড়কে শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ সংলগ্ন  পথচারী আন্ডারপাসটি সর্বসাধারণের জন্য খুলে দেয়া হয়েছে। ২০১৮ সালে বাস চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় আন্দোলনের প্রেক্ষিতে আন্ডারপাসটি নির্মাণের  উদ্যোগ নেয়া হয়েছিল।

Reneta June

২০১৮ সালে ২৯ জুলাই, বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দুটি বাসের বেপরোয়া প্রতিযোগিতায় প্রাণ হারায় শহীদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া ও রাজিব। এ ঘটনা নিয়ে তৎকালীন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খানের বিতর্কিত মন্তব্যের পর তার পদত্যাগসহ ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল হয় সারাদেশ।

সড়ক থেকে শিক্ষার্থীদের ঘরে ফেরাতে সে সময় দ্রুত সংস্কার করা হয় ট্রাফিক আইন। একই সাথে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ফুটওভার ব্রীজ নির্মাণের উদ্যোগ নেয় সরকার। যার একটি শহীদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্ট কলেজ সংলগ্ন পথচারী আন্ডারপাস সুরসপ্তক।

সেনাবাহিনীর তত্বাবধানে তিন বছর ধরে নির্মাণ কাজ শেষে আজ উদ্বোধন হল ব্যস্ততম সড়কের এই আন্ডারপাসটির। অত্যাধুনিক এই আন্ডারপাসটিতে রয়েছে চলন্ত সিড়ি ও লিফট। ব্যস্ততম সড়কে আন্ডাপাসটি চালু হওয়ায় সড়ক পারাপারে এখন অনেকটাই চিন্তা মুক্ত শিক্ষকও শিক্ষার্থীরা।

রাস্তা পারাপারে পথচারীদের নিরাপত্তায় রাজধানীতে আরও কয়েকটি অত্যাধুনিক ফুট ওভারব্রীজ নির্মাণের কথা জানান ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

সড়কে শৃঙ্খলা ফেরাতে শিক্ষার্থীদের ৯ দফা দাবির বেশীর ভাগই এখনো বাস্তবায়ন হয়নি। অপ্রতুল গণপরিহণ, হাফভাড়া নিয়ে বিতর্কসহ চলমান সঙ্কটগুলো সমাধানে সরকার আরও উদ্যোগী হবে এমন প্রত্যাশা জনসাধারণের।

BSH
Bellow Post-Green View