চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনার দ্বিতীয় ঢেউ: বলিউডে বাড়ছে আক্রান্তের সংখ্যা

করোনার দ্বিতীয় ঢেউ চলমান। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর হারও উর্ধ্বমুখী। ভারতে সেই মাত্রা যেনো আরো এক ধাপ এগিয়ে। ফলে সাধারণ মানুষের পাশাপাশি করোনায় আক্রান্ত হচ্ছেন একের পর এক বলিউড তারকারা।

চলুন এক নজরে জেনে নেওয়া যাক এমনই কিছু বলিউড তারকার নাম, যারা সম্প্রতি করোনাতে আক্রান্ত হয়েছেন:

রনবীর কাপুর
গেল ৯ মার্চ শোনা যায় করোনাভাইরাসে আক্রান্ত বলিউড অভিনেতা রণবীর কাপুর। সেসময় এ অভিনেতার করোনায় আক্রান্ত হওয়ার খবর ইনস্টাগ্রামে জানিয়েছিলেন তার মা নীতু কাপুর। তবে বর্তমানে তিনি করোনা মুক্ত রয়েছেন।

সঞ্জয় লীলা বানসালি 
অভিনেতা রণবীর কাপুরের পরপরই করোনাতে আক্রান্ত হয়েছিলেন পরিচালক সঞ্জয় লীলা বানসালি। সেসময় নিজের অফিসেই ‘কোয়ারেন্টাইন’-এ ছিলেন পরিচালক। ফলে আপাতত বন্ধ পরিচালকের আসন্ন সিনেমা ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়ারি’র শুটিং। তবে বর্তমানে করোনা মুক্ত পরিচালক।

কার্তিক আরিয়ান
গেল ২২ মার্চ কোভিড পজিটিভ হওয়ার বিষয়টি ভক্তদের সঙ্গে শেয়ার করেছিলেন অভিনেতা কার্তিক আরিয়ান। ধীরে ধীরে তিনি সুস্থ হয়ে উঠলেও এখনো নিজেকে গৃহবন্দী করে রেখেছেন এই অভিনেতা।

পরেশ রাওয়াল
করোনার প্রথম ডোজের টিকা নেওয়ার ১৬ দিনের মাথায় গত ২৭ মার্চ করোনাতে আক্রান্ত হয়েছেন অভিনেতা পরেশ রাওয়াল।

তারা সুতারিয়া
মার্চের মাঝামাঝি সময়ে জানা গিয়েছিল অভিনেত্রী তারা সুতারিয়া করোনাতে আক্রান্ত হয়েছেন। যদিও তার শরীরে করোনার তেমন কোন উপসর্গ ছিলনা। ফলে পরের সপ্তাহে অভিনেত্রী করোনা নেগেটিভের খবর প্রকাশ করেছিলেন।

বিজ্ঞাপন

সিদ্ধান্ত চতুর্বেদী
তারা সুতারিয়ার পাশাপাশি সিদ্ধান্ত চতুর্বেদীও করোনাতে আক্রান্ত হয়েছিল। সেসময় সিদ্ধান্ত তার ইনস্টাগ্রামে করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়ে লিখেছিলেন যে ‘করোনা আক্রান্ত হয়েছি। তবে সেরকম কোনও উপসর্গ নেই। আপাতত ফিটই আছি। নিজেকে ঘরবন্দি করেছি। সমস্তরকম বিধি-নিষেধ পালন করছি। ধন্যবাদ সবাইকে আমার খবর নেওয়ার জন্য।’

আমির খান
গত ২৪ মার্চ অভিনেতা আমির খানের মুখপাত্র জানান যে, আমির খানের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। সব ধরনের নিয়ম মেনে চলছেন এবং তিনি ভালো আছেন। সম্প্রতি যারা তার সংস্পর্শে এসেছেন, সতর্কতার জন্য তাদের সবাইকে করোনা টেস্ট করানোর অনুরোধ জানানো হচ্ছে।

আর মাধবন 
আমির খানের করোনা আক্রান্ত হওয়ার একদিন পরেই করোনা আক্রান্ত হয়েছেন অভিনেতা আর মাধবন। সোশাল মিডিয়ায় ‘থ্রি-ইডিয়ট’ ছবির কায়দায় মাধবন জানিয়েছিলেন অবশেষে ভাইরাস তাদের ধরেই ফেলল। মাধবন লিখেছিলেন, ‘অল ইজ ওয়েল’।

বাপ্পি লাহিড়ী
সম্প্রতি ভারতের খ্যাতিমান গায়ক ও সংগীত পরিচালক বাপ্পী লাহিড়ী করোনায় আক্রান্ত হয়েছেন। তার মুখপাত্র জানিয়েছেন, মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। উপসর্গ থাকলেও তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। এছাড়াও বাপ্পি লাহিড়ীর মেয়ে রেমা ভারতীয় একধিক গণমাধ্যমকে জানিয়েছেন, তার বাবা নিয়মিত করোনা সংক্রান্ত সমস্ত নির্দেশিকা পালন করতেন এবং সমস্ত ধরনের সতর্কতাই বজায় রাখতেন। তা সত্ত্বেও তিনি করোনা আক্রান্ত হয়েছেন।

শরীরে করোনার উপসর্গ দেখা মাত্রই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত কয়েকদিনে বাপ্পী লাহিড়ী এবং তার পরিবারের সংস্পর্শে যারা এসেছেন, তাদের প্রত্যেককে করোনা পরীক্ষা করার পরামর্শ দিয়েছেন রেমা।

আলিয়া ভাট
বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রাম স্টোরিতে আলিয়া লিখেছেন, ‘আমি কোভিড-১৯ টেস্টে পজিটিভ হয়েছি। সঙ্গে সঙ্গেই নিজেকে আলাদা করেছি এবং বাড়িতে কোয়ারেন্টাইনে আছি।’

অক্ষয় ‍কুমার
বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে সর্বশেষ করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন অক্ষয় কুমার। রবিবার (৪ এপ্রিল) সকালে টুইটারে অক্ষয় কুমার লিখেছেন, ‘সবাইকে জানাতে চাই যে আজ সকালে আমার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। সব নিয়ম মেনে নিজেকে আইসোলেশনে রেখেছি। হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছি। যারা গত কয়েকদিনে আমার সংস্পর্শে এসেছেন, তারা অনুগ্রহ করে করোনা পরীক্ষা করিয়ে নিবেন। আশাকরি দ্রুত কাজে ফিরবো।’

বিজ্ঞাপন