চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়া শাখার নিন্দা

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বঙ্গবন্ধু পরিষদ মেলবোর্ন অস্ট্রেলিয়া শাখা।

সোমবার এক বিবৃতিতে সংগঠনটির নেতৃবৃন্দ এই নিন্দা ও প্রতিবাদ জানায়।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং যুগ্ম সাধারণ সম্পাদকের বক্তব্যকে সমর্থন জানিয়ে বলেছে, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে ফেলা এবং ভেঙ্গে ফেলার হুমকি দেওয়া, চরম ধৃষ্টতা, রাষ্ট্র ও সংবিধান বিরোধী কাজ।’

বিজ্ঞাপন

বাংলাদেশের স্বাধীনতার স্থপতির ভাস্কর্য ভেঙ্গে ফেলার অর্থ মুক্তিযুদ্ধের চেতনা, এদেশের আবহমানকালের সংস্কৃতি এবং ঐতিহ্যের প্রতি চ্যালেঞ্জ বলে বঙ্গবন্ধু পরিষদ মেলবোর্ন শাখা মনে করে।

সংগঠনটি জানায়, যারা ভাস্কর্য ভাঙছেন এবং ভাস্কর্য বিরোধী ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিচ্ছেন তারা বাংলাদেশের সংবিধান লংঘন করেছেন এবং তা রাষ্ট্রদ্রোহের শামিল। যারা ভাস্কর্য নিয়ে বিরোধিতা করছেন তারা নিশ্চয়ই জানেন বাংলাদেশে ভাস্কর্য এটাই প্রথম না, অনেক আগে থেকেই চলে আসছে।

ভাস্কর্য ভাঙচুরের সঙ্গে যারা জড়িতের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি বঙ্গবন্ধু পরিষদ জানায়,  ভবিষ্যতে যেন এ ধরনের ধৃষ্টতা এবং রাষ্ট্রবিরোধী কাজ করার ন্যূনতম সাহস না পায়। সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বাংলাদেশ সরকার তথা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আবেদন জানাচ্ছি।