চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিরাপদ মাতৃত্ব দিবসে চ্যানেল আই প্রাঙ্গণে ‘মায়ের কথা’

‘প্রতিটি জন্ম হোক পরিকল্পিত, প্রতিটি প্রসব হোক নিশ্চিত’ এ শ্লোগানকে সামনে রেখে পালিত হলো ‘নিরাপদ মাতৃত্ব দিবস’। গর্ভধারণের সময় একটি মাও মৃত্যুবরণ করবে না, এমন বিষয়কে সামনে রেখে চ্যানেল আই প্রাঙ্গণে আয়োজন করা হয় ‘মায়ের কথা’ শীর্ষক মেলা।

স্বর্ণ কিশোরীর ফাউন্ডেশন আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত থাকা প্রত্যকের কণ্ঠস্বর থেকে বের হয়ে আসে একটি কিশোরীর বিয়ে ১৮ বছরের আগে দেয়া হবে না।

বিজ্ঞাপন

উপস্থিত থাকা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সব মায়ের প্রতি ভালোবাসা জানিয়ে নীল আকাশে নীল বেলুন উড়িয়ে নিরাপদ মাতৃত্ব দিবসের উদ্ধোধন করেন।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল ইনু, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, ইমপ্রেস টেলিফিল্ম চ্যানেল আই ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নুর-উন- নবীসহ উদ্ধতর্ন কর্মকর্তারা।

অনুষ্ঠানে ‘কিশোরীর সুস্থ বার্তা’ নামে একটি বইয়ের মোড়ক উম্মোচন করেন স্বাস্থ্যমন্ত্রী। নিরাপদ মা এবং নিরাপদ শিশুর জীবন নিশ্চিত করার সব দরকারি তথ্য আছে বইটিতে। অনুষ্ঠানে বইটিকে পাঠ্য কারিকুলামে যুক্ত করার আহ্বান জানান স্বর্ণ কিশোরী ফাউন্ডেশনের নির্বাহী প্রধান এবং জনপ্রিয় উপস্থাপক ফারজানা ব্রাউনিয়া।

অনুষ্ঠানের একপর্যায়ে সমাজকল্যানমন্ত্রী মহসীন আলী মা নিয়ে কথা বলতে গিয়ে আবেগ প্রবণ হয়ে পড়েন। এবং মাকে উদ্দেশ্য করে গান গেয়ে মায়ের প্রতি শ্রদ্ধা জানান।

এ আয়োজনের সহযোগিতায় ছিলো ইনসেপ্টা, ওয়েল ফুড, ওয়াটার এইড, পিপিডি, বিজিএমইএ, বিকেএমইএ, স্বাস্থ্য মন্ত্রণালয়, পরিবার ও সমাজকল্যাণ মন্ত্রণালয়।

Bellow Post-Green View