চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নাটোরে করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ৭৯ শতাংশ

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১, শনাক্ত ১৪৫

নাটোরে করোনাভাইরাসে সংক্রমণ শনাক্তের হার ৩৩ দশমিক ৭৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নতুন করে একজনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ১৪৫ জন।

গত ২৪ ঘন্টায় ১৪৫ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে আরপিটিসিআর পরীক্ষায় ৩২১ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জন, র‌্যাপিড এন্টিজেন টেস্টে ১৭১ জনের নমুনা পরীক্ষা করে ৫৮জন এবং জিন এক্সপার্টে ৫০ জনের জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা পজেটিভ হয়েছে। এ যাবৎকালের মধ্যে এটাই সর্বোচ্চ শনাক্ত। শনাক্তের হার ৩৩ দশমিক ৭৯ শতাংশ।

বিজ্ঞাপন

নাটোরের সিভিল সার্জন অফিস জানায়, হাসপাতালে ভর্তি রয়েছেন ৬২ জন আক্রান্ত রোগী। অপরদিকে গত ২৪ ঘন্টায় হাসপাতালে শহরের বড়হরিশপুর মহল্লার অনিল চন্দ্রের ছেলে জয়দেব চন্দ্র করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত দুই হাজার ৭৫০ জন। সুস্থ হয়েছেন এক হাজার ৫৫৭ জন। 

নাটোরের সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান বলেন, নাটোরে আজকে আক্রান্তের সংখ্যা তুলনা মূলকভাবে কম। যেহেতু পরীক্ষা বেশী করা হয়েছে এ কারণে আক্রান্তের সংখ্যা বেশী মনে হচ্ছে। এ অবস্থায় সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলতে হবে। না হলে নাটোর ভয়াবহ অবস্থার সন্মুখীন হতে পারে।

করোনা সংক্রমণ বৃদ্ধির জন্য নাটোর ও সিংড়া পৌর এলাকায় ৯ জুন থেকে ২২ জুলাই পর্যন্ত সর্বাত্বক লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন সফল করতে শুক্রবার সকাল থেকে দুটি পৌরসভার বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে দায়িত্ব পালন করছে পুলিশ।

আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি ভ্রাম্যমান আদালত তাদের নজরদারি বৃদ্ধি করেছে।

বিজ্ঞাপন