চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নতুন বছরে ফয়সাল রাব্বিকীনের ২০ গান

গেলো বছর করোনার কারণে সংগীতাঙ্গন ছিলো অনেকটাই নিরব। তবে তার ভেতরও অনেকেই চেষ্টা করে গেছেন নতুন গান করার। তারই ধারাবাহিকতায় ফয়সাল রাব্বিকীনের লেখা অনেকগুলো গান বছরজুড়েই প্রকাশ হয়েছে।

ওইসব গানে কণ্ঠ দিয়েছেন ইমরান, কাজী শুভ, ঝিলিক, মাহতিম সাকিব, বৃষ্টি, সামস, দিয়া সহ বেশ কয়েকজন শিল্পী। তবে রাব্বিকীনের লেখা শাকিব খানের ছবি ‘বীর’-এ কাওয়ালী গান ‘তোকে দেখলে শুধু একটিবার’ ছিল সবচেয়ে বেশি প্রশংসিত।

Reneta June

দর্শক শ্রোতাদের মতো প্রযোজক ও অভিনেতা শাকিব খান নিজেও গানটির জন্য মুগ্ধতা প্রকাশ করেন। নতুন খবর হচ্ছে, ২০২১ সালকে রেখে কমপক্ষে নতুন ২০টি গানের কাজ শেষ করেছেন ফয়সাল রাব্বিকীন। এ গীতিকার জানান, গানগুলোর বেশিরভাগের রেকর্ডিংই শেষ। নতুন বছর উপলক্ষে বছরের প্রথমদিন দুটি গান প্রকাশ হবে রাব্বিকীনের কথায়।

বিজ্ঞাপন

এর একটি হলো ইমরানের ‘তুমি পাশে থাকলে’। তন্ময় মাহাবুবুলের সুর ও সংগীতে এ গানটি প্রকাশ করছে জি-সিরিজ। সাউন্ডটেক থেকে ভিডিওসহ রাব্বিকীনের কথায় প্রকাশ হবে সামসের নতুন গান ‘অন্তর কান্দে’। এর সুর ও সংগীত করেছেন রেজওয়ান শেখ।

অন্যদিকে নতুন বছরে প্রকাশের জন্য তৈরি হয়ে আছে ইমরান-পূজার দুটি, ইমরান-ঝিলিকের একটি, মাহতিম শাকিবের তিনটি, শামসের তিনটি, এফ এ সুমন, ইমন খান, সালমা, শাওন গানওয়ালা, তারান্নুম, দিয়াসহ আরো বেশ কিছু শিল্পীর নতুন গান। এ গানগুলো বিভিন্ন ব্যানার থেকে প্রকাশ হবে।

গীতিকার ফয়সাল রাব্বিকীন বলেন, করোনার জন্য বছরটি তেমন ভালো যায়নি কারোরই। তারপরও আমার জন্য খুব একটা খারাপও যায়নি। কারণ এ বছর বেশ কিছু গান প্রকাশ হয়েছে আমার, যা শ্রোতারা পছন্দ করেছেন। আর নতুন যে ২০টি গান করেছি সেগুলোও নতুন বছরের শুরুতে সবার ভালো লাগবে বলেই আমার বিশ্বাস।