চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দারুণ শুরুর অপেক্ষায় চরকি

সোমবার রাত ৮টায় যাত্রা শুরু করছে দেশীয় ওটিটি প্লাটফর্ম চরকি। শুরুর দিনেই থাকছে তারকাবহুল সব কন্টেন্ট…

কথা ছিলো, জুন মাসের শুরু থেকেই যাত্রা করবে বহুল প্রতীক্ষিত দেশীয় ওটিটি প্লাটফর্ম চরকি! দিন গুনছিলেন দর্শকরা। কিন্তু অনিবার্য কারণে পিছিয়ে জুলাইয়ে ঈদুল আযহায় চরকি শুরুর ঘোষণা দেয়া হয়।

কিন্তু তার আগেই দর্শকের হাতের নাগালে পৌঁছুতে যাচ্ছে চরকি। হ্যাঁ, ফিল্ম-ফান-ফুর্তির প্রতিশ্রুতি নিয়ে সোমবার (১২ জুলাই) রাত ৮টায় আনুষ্ঠানিকভাবে যাত্রা করতে যাচ্ছে দেশীয় ওটিটি প্লাটফর্ম ‘চরকি’।

দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে একাধিক আকর্ষণীয় কনটেন্ট নিয়ে দর্শকের সামনে হাজির হচ্ছে প্লাটফর্মটি। চ্যানেল আই অনলাইনকে এমনটাই জানিয়েছেন চরকির মার্কেটিংয়ের উপ ব্যবস্থাপক রাফিউল ইসলাম।

সোমবার একটি সংবাদ বিজ্ঞপ্তিতে চরকি থেকে জানানো হয়েছে,  সোমবার রাত ৮টা থেকেই দর্শক গুগল প্লেস্টোর থেকে চরকি অ্যাপটি ডাউনলোড কিংবা www.chorki.com এ ভিজিট করে কন্টেন্ট দেখতে পারবেন।

প্রথম দিন থেকেই প্লাটফর্মটিতে দেখা যাবে ওয়েব সিরিজ, অ্যান্থলজি সিরিজ ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। পাশাপাশি থাকছে বাংলায় ডাব করা ইরানি চলচ্চিত্র, বাংলা সাবটাইটেলে তুর্কি ছবি।

বিজ্ঞাপন

উদ্বোধনী কন্টেন্ট হিসেবে দর্শক প্লাটফর্মটিতে দেখতে পারবেন শিহাব শাহীন পরিচালিত বহুল প্রতীক্ষিত ওয়েব সিরিজ ‘মরীচিকা’। সিয়াম আহমেদ, আফরান নিশো, মাহিয়া মাহি, জোভান, চুমকি, শিমুল খানের মতো অভিনেতারা আছেন সিরিজটিতে। এটি চরকির প্রিমিয়ার কন্টেন্ট। যা সাবস্ক্রিপশন ছাড়া দেখা যাবে না।

‘মরীচিকা’ ছাড়াও চরকির উদ্বোধনী আয়োজনে দেখা যাবে আরেক আকর্ষণ ‘ঊনলৌকিক’। রবিউল আলম রবি পরিচালিত এটি পাঁচ পর্বের অমনিবাস সিরিজ। যার প্রথম পর্ব স্ট্রিমিং হবে রাত সাড়ে ৮টায়। এই পর্বের নাম ‘মরিবার হলো তার স্বাদ’। এতে অভিনয় করেছেন গাজী রাকায়েত, মোস্তফা মনোয়ার, নাজিবা বাশার ও সুমন আনোয়ার।

চরকিতে দেখা যাবে তারকাবহুল সব কন্টেন্ট

এ ছাড়া ভিকি জাহেদ পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লাল কাতান নীল ডাকাত’ দেখা যাবে প্রথম দিন থেকেই। লাল কাতান নীল ডাকাত–এ ফজলুর রহমান বাবুকে তাঁর গতানুগতিক ধারার বাইরে ভিন্ন এক রূপে দেখা যাবে। এতে আরও আছেন মনোজ প্রামাণিক, নাসিরুদ্দিন খান।

প্রিমিয়াম কন্টেন্ট এর ক্ষেত্রে দশর্ককে কিনতে হবে নির্দিষ্ট সাবস্ক্রিপশন প্ল্যান। এক বছর ও ছয় মাসের এই প্যাকেজ বিকাশ, নগদ, রকেটের মতো যেকোনো ধরনের মোবাইল ওয়ালেট দিয়ে কেনা যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। দেশের ও দেশের বাইরের দর্শকেরা ডেবিট ও ক্রেডিট কার্ড দিয়েও প্যাকেজগুলো কিনতে পারবেন।

চরকিতে আছে যেসব সাবস্ক্রিপশন প্ল্যান—
১) ৫০ টাকায় ৩০ দিনের স্টার্টার সাবস্ক্রিপশন
২) ২৯৯ টাকায় ৬ মাসের সাবস্ক্রিপশন
৩) ৪৯৯ টাকায় ১ বছরের সাবস্ক্রিপশন
৪) ৭৯৯ টাকায় ১ বছরের সাবস্ক্রিপশন (২ টি ডিভাইসে একসাথে ভিডিও স্ট্রিম করা যাবে)

বিজ্ঞাপন