চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তানভীর-মেহজাবীনের প্রেম ও সম্পর্কের গল্প

রাজীব আহমেদের ত্রিভুজ প্রেম ও সম্পর্কের গল্পে এহসানুল হক চৌধুরী নির্মাণ করেছেন নাটক ‘নীলা, ভুলু ও মেরাজ’

‘নীলা, ভুলু ও মেরাজ’ শিরোনামের খণ্ড নাটকে অভিনয় করলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা গোলাম কিবরিয়া তানভীর ও অভিনেত্রী মেহজাবীন। রাজীব আহমেদের রচনায় এবং এহসানুল হক চৌধুরীর পরিচালনায় এ নাটকে আরও অভিনয় করেছেন এস এন জনি, পীরজাদা শহীদুল, শেখ স্বপ্না।

নীলা আর ভুলুদের বাড়ী পাশাপাশি। দুই পরিবারের মধ্যে ভীষণ মিল। সবাই জানে ওদের ভাই বোনের মতো সম্পর্ক। আসলে ভেতরে ভেতরে তাদের কঠিন প্রেম। কিন্তু সমস্যা হলো ভুলুকে নীলার পরিবারের কেউ পছন্দ করে না। বাড়ির কাজের ছেলের মতো আচরণ করে তার সাথে। যা নীলা পছন্দ করে না। একদিন জানাজানি হয়ে যায় নীলা ও ভুলুর প্রেম কাহিনী। তুলকালাম বেঁধে যায় দুই পরিবারের।

নীলার পরিবার নীলার বিয়ে ঠিক করে শিক্ষিত ভদ্র পয়সাওয়ালা মেরাজের সাথে। অতি দ্রুত মেরাজ সকলের মন জয় করে নিতে থাকে। ভুলু সাহসই পায় না মেরাজের সামনে দাঁড়ানোর। বাধ্য হয়ে একদিন নীলাই পূর্বের সব কাহিনী খুলে বলে মেরাজকে। কিন্তু তাতে কী বিশেষ ফায়দা হয়? নীলার সাথে ভুলুর কি মিলন হয়, নাকি পরিবার মিরাজের সাথেই বিয়ে দেয় নীলাকে? নাকি এর পরিনতি অন্যকিছু হয়, যা এরআগে ভাবেনি দর্শক? নাকি শেষ পর্যন্ত নীলা, ভুলু আর মেরাজের মধ্যে সম্পর্কটি রূপ নেয় ত্রিভুজ প্রেমে?

নাটকটি নিয়ে তানভীর বলেন, রাজকুমার সবসময় রাজকন্যাকে নিয়ে যায়। কিন্তু ভালোবাসা এমন একটা জিনিস, একজন রাখালও তার ভালোবাসার জোরে রাজকুমারীকে ছিনিয়ে নিতে পারে সেটা ‘নীলা, ভুলু ও মেরাজ’ নাটকটি দেখলে দর্শক বুঝতে পারবেন।

নির্মাতা জানান, শুক্রবার (১৫ মার্চ) রাত ৯ টায় একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে নাটকটি তানভীর-মেহজাবীন অভিনীত এই নাটকটি।

শেয়ার করুন: