চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চ্যানেল আই ঈদ নাটকে জাভেদ ওমর বেলিম

ঈদের আগের দিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে…

চলছে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর। সুদূর ইংল্যান্ড ও ওয়েলসে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মাঠে নামছে মোট দশটি দল। এবারের আসরের অন্যতম ফেভারিট দল বাংলাদেশ। ক্রিকেট উত্তাপের এই সময়ে ঈদের বিশেষ নাটকে দেখা যাবে বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিমকে।

চ্যানেল আইতে ঈদের আগের দিন রাত ৭টা ৫০ মিনিটে প্রচার হবে রেজানুর রহমানের নাটক ‘বাইশ গজের ভালোবাসা’। বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে নাটকটি নির্মাণ করা হয়েছে। নাটকটির বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন জাভেদ ওমর বেলিম।

বিজ্ঞাপন

বেলিম ছাড়াও আরো অভিনয় করেছেন রওনক হাসান, মিসু চৌধুরী, মোহাম্মদ বারী, হাফিজুর রহমান সুরুয, মাহবুবা রেজানুর, মিন্টু সরদার, উপন্যাস রহমান সহ গ্রুপ থিয়েটার ফেডারেশন ভুক্ত বিভিন্ন নাট্য সংগঠনের একদল নিবেদিত প্রাণ কর্মী।

নাটকের কাহিনীতে দেখা যাবে, আকবর নামের একজন যুবক ভাড়ায় ট্যাক্সি চালায়। এটিই তার পেশা। ছোটবেলা থেকেই ক্রিকেটের ভক্ত। ক্রিকেটের ওপর পড়াশুনা করার জন্য বিকেএসপিতে ভর্তিও হয়েছিল। কিন্তু পরিবারের প্রধান উপার্জনক্ষম ব্যক্তি বাবার হঠাৎ মৃত্যুর পর ক্রিকেট নিয়ে আর পড়াশুনা করা সম্ভব হয়নি। সাধারণ লাইনে পড়াশুনা করে সে। ডিগ্রী পাসের পর চাকরি না পেয়ে ট্রাক্সি চালানোকেই পেশা হিসেবে বেছে নেয় এবং এক সময় বিবাহ করে। ক্রিকেট খেলতে না পারলেও ক্রিকেটের প্রতি তার অগাধ ভালোবাসা। বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডে খেলতে গেছে বাংলাদেশ। তাই নিয়ে তার মাঝে ব্যাপক উত্তেজনা শুরু হয়। হঠাৎ সে সিদ্ধান্ত নেয় ১৯৭১ গজের একটি জাতীয় পতাকা বানাবে। তার ধারণা বাংলাদেশ এবার বিশ্বকাপ জিতবেই এবং বাংলাদেশ বিশ্বকাপে জিতলেই ঢাকায় সে এই পতাকাটা উড়াবে।

কিন্তু এতোবড় পতাকা বানাতে হলে তো অনেক টাকার দরকার। এই নিয়ে দেখা দেয় নানান সমস্যা। এরই মধ্যে আকবরের বড় বোনের অসুস্থ স্বামী ঢাকায় আসে এবং তার বাসায় উঠে। ইতিমধ্যে এলাকার সবাই জেনে ফেলেছে আকবর ১৯৭১ গজের পতাকা বানাচ্ছে। কাজেই সে অনেক টাকার মালিক হয়েছে। কিন্তু বাস্তবতা হলো ঈদ উপলক্ষে পরিবারের জন্য যে বাড়তি খরচ করবে সে টাকাও আকবরের কাছে নেই। এই নিয়ে স্ত্রীর সাথে আকবরের মনোমালিন্য দেখা দেয়। হঠাৎই নিজের ট্যাক্সিতে ২ লাখ ৬৫ হাজার টাকার একটি প্যাকেট ও একটি মোবাইল ফোন পায় আকবর। এবার কি করবে আকবর? এই টাকা দিয়ে কি পতাকা বানাবে? নাকি বোনের স্বামীর চিকিৎসা করাবে? একে একে ঘটতে থাকে রুদ্ধর্শ্বাসপুর্ণ নানা ঘটনা।

Bellow Post-Green View