চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘চল পালাই’ শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার চেষ্টা করছি: দেবাশীষ

৮ ডিসেম্বর (শুক্রবার) মুক্তি পাচ্ছে দেবাশীষ বিশ্বাস পরিচালিত চলচ্চিত্র ‘চল পালাই’। রবিবার চ্যানেল আই ভবনে এই চলচ্চিত্রের প্রধান তিন চরিত্রের অভিনয় শিল্পীদের সঙ্গে নিয়ে এসেছিলেন পরিচালক দেবাশীষ বিশ্বাস। চ্যানেল আই অনলাইনের সঙ্গে তাঁদের কথোপকথনে ‘চল পালাই’ নিয়ে জানা গেল অনেক তথ্য-

ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে তৈরি ‘চল পালাই’ চলচ্চিত্রটি। তবে গতানুগতিক ত্রিভুজ প্রেমের গল্পের বাইরে এখানে পাওয়া যাবে থ্রিলারের স্বাদ। প্রথমবারের মতো নিজের সচরাচর করা সিনেমার ধারা থেকে বেরিয়ে ‘চল পালাই’ নির্মাণ ছিল পরিচালক দেবাশীষ বিশ্বাসের জন্য এক অন্যরকম চ্যালেঞ্জ।

বিজ্ঞাপন

এই চলচ্চিত্রের প্রধান তিন চরিত্রে আছেন শিপন মিত্র, তমা মির্জা ও শাহ রিয়াজ। আগে থেকে পরিচয় থাকলেও দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় কাজের অভিজ্ঞতা তিনজনেরই প্রথম। কাজ করতে গিয়ে পরিচালকের বকা যেমন মাঝে মাঝে খেয়েছেন, তেমনি তাঁর স্নেহেই কঠিন কাজগুলো খুব সহজে শেষ করতে পেরেছেন বলে জানালেন তিনজন।

শুধু পরিচালকের সাথে নয়, তিন জনের নিজেদের মধ্যে দারুণ বোঝাপড়া। শুটিং এর সময় খাওয়া, আড্ডা সব জায়গাতেই তিনজন সারাক্ষণ একসঙ্গে থাকতেন।

দেবাশীষ বিশ্বাস জানালেন, তিন প্রধান চরিত্র নিয়েই তিনি দারুণ আশাবাদী। তমা মির্জা, শিপন মিত্র কিংবা শাহ রিয়াজ- তিনজনই নিজেদের চরিত্রকে যথার্থভাবে ফুটিয়ে তোলার জন্য পরিশ্রম করে গেছেন। ‘চল পালাই’ তাঁদের অভিনয় জীবনের ‘টার্নিং পয়েন্ট’ হয়ে উঠতে পারে; এই আশাবাদ পরিচালক দেবাশীষের।

ভারতের রজনীশ ঠাকুরের লেখা উপন্যাস থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত ‘চল পালাই’ এর কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় আছেন দেবাশীষ বিশ্বাস। এরই মধ্যে ইউটিউবে চলচ্চিত্রটির অফিসিয়াল ট্রেলার মুক্তি পেয়েছে। সোমবার থেকে ‘চল পালাই’-এর গানগুলো পাওয়া যাবে অনলাইন মাধ্যমে। একটি ‘বিশেষ গান’সহ ‘চল পালাই’ এ আছে মোট তিনটি গান।

দেবাশীষ জানালেন, ‘চল পালাই’ তাঁর এবং পুরো দলের অনেক কষ্টের ফসল। সারদেশের একশ বা তারও বেশি প্রেক্ষাগৃহে এটি মুক্তির দেয়ার চেষ্টা চলছে। এরই মধ্যে রাজধানীর সিনেমা পাড়া খ্যাত কাকরাইল মোড়ে ঝুলছে ৪০ ফুট বাই ১২ ফুটের ‘চল পালাই’ এর বিশাল পোস্টার। দেবাশীষের দাবি এখনও পর্যন্ত দেশীয় সিনেমার এটিই সবচেয়ে বড় পোস্টার।

‘চল পালাই’ এর ৮০ শতাংশ কাজ হয়েছে বান্দরবানে। প্রাকৃতিক নানা প্রতিকূলতা পেরিয়ে তৈরি এই চলচ্চিত্র নিয়ে ব্যাপক আশাবাদী পরিচালক দেবাশীষ। ৮ ডিসেম্বর মুক্তির পর জানা যাবে, দর্শক কীভাবে গ্রহণ করছে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ কিংবা ‘ভালোবাসা জিন্দাবাদ’ খ্যাত পরিচালক দেবাশীষের নতুন উপহার।

চ্যানেল আই অনলাইন ফেসবুক লাইভে এসেছিল ‘চল পালাই’ টিম:

ছবি: তানভীর আশিক

Bellow Post-Green View