চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চলতি বছরেই বাণিজ্যিক কার্যক্রমে হোটেল ‘রূপসী বাংলা’

সংস্কারের জন্য চার বছরের মতো বন্ধ থাকার পর আবারও বাণিজ্যিক কার্যক্রমে যাচ্ছে সাবেক হোটেল শেরাটন যার বর্তমান নাম ‘রূপসী বাংলা’। জাতীয় সংসদকে এ তথ্য জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

মঙ্গলবার বিকেলে দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে সাংসদ ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন: এ বছর মে মাসেই বাণিজ্যিক কার্যক্রমে যেতে যাচ্ছে রূপসী বাংলা। এ বছর ৩১ জানুয়ারির মধ্যে সংস্কার কাজ শেষ করে আইএইচজি’র কাছে পর্যায়ক্রমে হস্তান্তর প্রক্রিয়া শুরু হবে। আইএইচজি প্রয়োজনীয় পরীক্ষণ, কমিশনিং এবং ব্যালেন্সিং শেষে ২০১৮ সালের মে মাসের মধ্যে এ হোটেলের বাণিজ্যিক কার্যক্রম শুরু সময় নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়াও মন্ত্রী সংসদকে বলেছেন,‘মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের কারণে দেশের পর্যটন শিল্পে বিরূপ প্রভাব পড়েছে। রোহিঙ্গাদের কারণে দেশের অন্যতম প্রধান পর্যটন গন্তব্য বান্দরবান, কক্সবাজারসহ এ এলাকার পর্যটন শিল্পের উপর বিরূপ প্রভাব পড়ছে। তবে পর্যটকদের নির্বিঘ্নে চলা-ফেরার বিষয়ে ট্যুরিস্ট পুলিশ, স্থানীয় প্রশাসনসহ সরকারের সংশ্লিষ্ট দফতরগুলো তৎপর রয়েছে। এছাড়া দেশের পর্যটন গন্তব্যে পর্যটকদের ভ্রমণে আকৃষ্ট করার জন্য প্রচার-প্রচারণাসহ নানা ধরনের কার্যক্রম নেয়া হচ্ছে।’

‘রূপসী বাংলা’ হোটেলটি ২০১৪ সালের সেপ্টেম্বর মাস থেকে সংস্কারের জন্য বন্ধ রয়েছে। হোটেলের সংস্কার ব্যয় নির্ধারণ করা হয়েছে ৫২৭ কোটি ৫ লাখ টাকা।

বিজ্ঞাপন