চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঘূর্ণিঝড় ‘গুলাব’ এর আঘাতে লণ্ডভণ্ড অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যা উপকূল

ভারতের অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যা উপকূলে তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় ‘গুলাব’। এতে অন্ধ্রপ্রদেশে মাছ ধরার নৌকা ডুবে ২ জেলের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে চার জন। গুলাবের প্রভাবে ভারী বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে।

স্থানীয় সময় রোববার রাতে ঘণ্টায় একশ’ কিলোমিটার বেগে ঘুর্ণিঝড় গুলাব আঘাত হানে অন্ধ্রপ্রদেশ উপকূলে। সেখানে তাণ্ডব চালিয়ে কিছুটা দুর্বল হয়ে আছড়ে পড়ে উড়িষ্যা উপকূলে। এরপর অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যার মাঝামাঝি এলাকা দিয়ে উপকূল পার হয়ে স্থলভাগ অতিক্রম করছে ঘূর্ণিঝড় গুলাব। এর প্রভাবে প্রচুর ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টিপাত হচ্ছে ।

বিজ্ঞাপন

বৃষ্টির কারণে কিছুটা কমতে শুরু করেছে ঝড়ের গতি। বৃষ্টি ঝরিয়ে পর্যায়ক্রমে গভীর স্থল নিম্নচাপে পরিণত হচ্ছে ঘূর্ণিঝড়টি। বাংলাদেশে এর তেমন প্রভাব না পড়লেও ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারী বৃষ্টি হয়েছে। সোমবারও তা অব্যাহত থাকতে পারে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর উত্তাল থাকায় বাংলাদেশের সমুদ্রবন্দরগুলোকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থাকতে এবং গভীর সাগরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন