চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্রস ফায়ারের নামে নির্বিচারে মানুষ মেরেছে বিএনপি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: ২০০১ সালে বিএনপি নির্বাচনী সহিংসতায় নারী শিশু কাউকে রেহাই দেয়নি এবং ক্রস ফায়ারের নামে নির্বিচারে মানুষ হত্যা করেছে।

তিনি আরও বলেন: জাতীয় পার্টি ক্ষমতায় এসে আওয়ামী লীগের ওপর নির্যাতন চালিয়েছে। সংসদে শোক প্রস্তাবনার আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, ‘লন্ডনের সুপার শপগুলোতে খাদ্য সংকট চোখে দেখেছেন কিন্তু বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ’

এসময় জাতীয় সংসদে টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেনের মুত্যুতে শোক প্রস্তাবনায় অংশ নেন সরকারী দলের সংসদ সদস্যরা। আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী জানান, ২০১৯ সাল থেকে এ পর্যন্ত ২০ জন সংসদ সদস্য মৃত্যবরণ করেছেন।

বিজ্ঞাপন

টাঙ্গাইল-৭ আসনের প্রয়াত সংসদ সদস্য একাব্বর হোসেনের মত নিলোর্ভ স্বার্থহীন জননেতার অসময়ে চলে যাওয়া শুধু দলের জন্য নয়, দেশের জন্য বড় ক্ষতি বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, দলে একাব্বরদের মত মানুষ ছিলো বলে সব আন্দোলন সংগ্রামে আওয়ামী লীগ সফল হযেছে। পরে প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন এবং বিএনপি জামায়াত জোটের সহিংস রাজনীতির কথা স্মরণ করিয়ে দেন। প্রধানমন্ত্রী বলেন, উন্নত বিশ্বে খাদ্য সংকট থাকলেও বাংলাদেশে নাই।

আওয়ামী লীগের ভবিষৎত রাজনীতি একাব্বর হোসেনের হাতে নিরাপদ থাকার জন্য প্রধানমন্ত্রী তাকে যত্ন করে গড়ে তুলেছিলেন বলে উল্লেখ করেন।

বিজ্ঞাপন