চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্যানসারের কাছে হার মানলেন ‘বন্ডগার্ল’ ডায়ানা রিগ

মারা গেছেন ‘দ্য অ্যাভেঞ্জার্স’, ‘গেম অব থ্রোনস’ ও ‘অন হার মেজেস্ট্রিস’স সিক্রেট সার্ভিস’ খ্যাত তারকা ডায়ানা রিগ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তার পারিবারিক সূত্র বলছে, গত মার্চ মাস থেকে ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি।

রিগের মেয়ে অভিনেত্রী রাচেল স্টার্লিংকে উদ্ধৃত করে ব্রিটিশ গণমাধ্যম ‘দ্য সান’ জানায়, ছয় মাস ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করে গেল বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে নিজের বাড়িতে ‘শান্তিতে’ পৃথিবীর মায়া ত্যাগ করেন ডায়ানা রিগ।

বিজ্ঞাপন

‘গেম অব থ্রোনস’-এর জনপ্রিয় চরিত্র লেডি ওলেন্না টাইরেল করার বেশ আগে ডায়ানা রিগ হয়েছিলেন ‘বন্ডগার্ল’। ১৯৬৯ সালের ‘অন হার ম্যাজিস্টিস সিক্রেট সার্ভিস’-এ তিনি ছিলেন ট্রেসি বন্ড। এরও আগে ১৯৬১ সালে ব্রিটিশ টিভি সিরিজ ‘দ্য অ্যাভেঞ্জার্স’-এও দেখা গেছে। এছাড়া ‘এভিল আন্ডার দ্য সান’, ‘জুলিয়াস সিজার’ বা ‘দ্য গ্রেট মাপেট কেপার’-এর মতো জনপ্রিয় ও দর্শকনন্দিত ছবিগুলোতেও দেখা গেছে তাকে।

মেধাবী এই অভিনেত্রী ‘মাদার লাভ’ এ অভিনয়ের জন্য ১৯৯০ সালে বাফটা টিভি অ্যাওয়ার্ড জয় করেন। ২০০০ সালে পান বাফটা স্পেশাল অ্যাওয়ার্ড।

এছাড়াও চলতি বছরের শেষদিকে তাকে ছোটপর্দায় দেখা যাবে বিবিসির ড্রামা ‘ব্ল্যাক নার্সিসাস’-এ। একই সাথে তার অভিনীত সর্বশেষ চলচ্চিত্র এডগার রাইট পরিচালিত ‘লাস্ট নাইট ইন সহো’ আগামি বছর মুক্তি পাওয়ার কথা রয়েছে।