চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ বৃদ্ধিতে বাংলালিংকের সঙ্গে আইসোশ্যাল

কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ আরও বৃদ্ধি করতে সামাজিক-ব্যবসা প্রতিষ্ঠান আইসোশ্যালের ইনফোলেডি সোশ্যাল এন্টারপ্রাইজ লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে বাংলালিংক।

এই চুক্তি অনুযায়ী এখন থেকে আইসোশ্যাল বাংলালিংকের পণ্য ও সেবাসামগ্রীর পরিবেশক হিসেবে কাজ করবে। এছাড়া আইসোশ্যালের তত্ত্বাবধানে কর্মরত নারীরা (কল্যাণী) আইসোশ্যালের এজেন্ট হিসেবে ক্রেতাদের কাছে বাংলালিংকের সিম কার্ড ও স্ক্র্যাচ কার্ড বিক্রয় এবং আইটপ আপ ও মোবাইল মানি অর্ডার সার্ভিস সেবা দেয়ারও সুযোগ পাবেন।

বিজ্ঞাপন

গ্রামীণ অর্থনীতির উন্নয়নে নারী উদ্যোক্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা বিবেচনা করে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বাংলালিংকের চিফ সেলস অফিসার রিতেশ কুমার সিং।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘একটি সামাজিক দায়বদ্ধ প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ আরও বাড়ানোর জন্য দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে চায়। দেশের নারীরা ইতোমধ্যে অর্থনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হয়ে অভাবনীয় উন্নতি সাধন করেছে। আমি আশা করি আইসোশ্যালের সঙ্গে এই অংশীদারিত্ব কর্মসংস্থানের নতুন সুযোগ সৃষ্টির মাধ্যমে নারী উন্নয়ন অগ্রযাত্রাকে ত্বরান্বিত করবে।’

আইসোশ্যালের সিইও ড. অনন্য রায়হান বলেন, ‘গ্রামের অবহেলিত নারীদের কর্মসংস্থান সৃষ্টির জন্য আইসোশ্যাল প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। বাংলালিংকের মতো একটি প্রতিষ্ঠানের সঙ্গে এই চুক্তি আমাদের কার্যক্রমে নতুন মাত্রা যোগ করবে।’

আইসোশ্যাল গ্রামীণ জনগোষ্ঠীকে বাজার ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসা এবং ডিজিটাল ইনোভেশনের মাধ্যমে পণ্য ও সেবার সঙ্গে তাদের সংযোগ স্থাপনের ক্ষেত্রে কাজ করছে।

Bellow Post-Green View