চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: এন্টিবডি চিকিৎসার জরুরি অনুমোদন দিয়েছে মার্কিন প্রশাসন

করোনাভাইরাসে আক্রান্তদের পরীক্ষামূলক এন্টিবডি চিকিৎসার জরুরি অনুমোদন দিয়েছে মার্কিন প্রশাসন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনায় আক্রান্ত হলে তার চিকিৎসার সময় এই এন্টিবডি প্রয়োগ করা হয়েছিল। 

দেশটির কর্মকর্তারা বলছেন: ওষুধ কোম্পানি রেগেনারন প্রস্তুতকৃত এন্টিবডিটি শুধুমাত্র এমন ব্যক্তিদের ব্যবহারের অনুমতি দেওয়া হবে, যারা ইতিমধ্যে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন এবং গুরুতর স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

খাদ্য ও ওষুধ প্রশাসন (এফডিএ) রেগেনারনের ওষুধটি অনুমোদনের আগে ব্যবহারের নিরাপত্তা এবং কার্যকারিতা নির্ণয়ে ব্যাপক গবেষণা চালিয়েছে।

এদিকে করোনায় শনাক্ত এবং মৃত্যুতে  অতীতের সব রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে প্রতিদিনই।  সিদ্ধান্তটি এমন সময় নেওযা হলো যখন, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৫ লাখ ৮১ হাজার ৬০৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রেই শনাক্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৮৩৯ জন। মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৯২২ জনের। সর্বোচ্চ মৃত্যুও যুক্তরাষ্ট্রে- ১ হাজার ৪৬০ জন।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, নতুন শনাক্তসহ যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৩ লাখ ৫৫ হাজার ছাড়িয়েছে। মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৬১ হাজারের বেশি মানুষের। করোনার প্রকোপ ঠেকাতে ক্যালিফোর্নিয়ায় কারফিউ জারি করা হয়েছে