চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদ মার্কেটের নিরাপত্তা

ঈদকে সামনে রেখে রাজধানীর শপিং মলগুলোতে বাড়ে ছিনতাইকারী আর পকেটমারদের আনাগোনা। প্রিয়জনের জন্য ঈদের বাজার করে টাকাসহ প্রয়োজনীয় জিনিসপত্র খুইয়েছেন অনেকেই। তবে এখন বেশিরভাগ ক্রেতাই সচেতন। পুলিশ জানান, তারা নিরাপত্তার বিষয়ে সর্তক।

বিজ্ঞাপন

ঈদের কেনা-কাটা করতে আসা ক্রেতারা জানান, তারা সর্তকতার সাথেই চলাচল করছে। চুরির ক্ষেত্রে আমাদের যার যা আছে প্রত্যকে সাবধান রাখার চেষ্টা করতেছি।

বিজ্ঞাপন

মার্কেটগুলোতে ভদ্রবেশে নারী ছিনতাইকারীদের সংখ্যাই বেশি। ব্যবসায়ীরা জানান, ভদ্রবেশে মহিলারাই এ চুরির সঙ্গে সম্পৃক্ত। এরা মহিলাদের পিছনে পিছনে ঘুরে ব্যাগের চেনটা খুলে কারো টাকা পয়সা এবং কারো কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

ছিনতাইকারী আর পকেটমারদের রোধ করতে রাজধানীর শপিং মলগুলোতে রোজা শুরুর পর থেকে আইন-শৃংঙ্খলা বাহিনীর সদস্যরা নজরদারি করছেন।

ওয়ারী থানার এএসআই বোরহান উদ্দিন বলেন, ছিনতাই রাহাজানি এবং কোন প্রকার অরাজকতা সৃষ্টি করতে না পারে এজন্য চারদিকে পুলিশ পাহারার ব্যবস্থা নেওয়া হয়েছে। ক্রেতাদের বিভিন্ন অভিযোগের জন্য শপিং মলগুলোতে তথ্য কেন্দ্র খুলেছে দোকান মালিক সমিতি।

বঙ্গবন্ধু এভিনিউ হকার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক হারুন উর রশিদ বলেন, সব সময় মাইক দিয়ে দোকানদারদের সচেতন করি এছাড়া কাষ্টমারদের সচেতন করি তারা যেন সাবধান থাকে। ক্রেতারা বলছেন, তারা সতর্ক থাকেন। তবে আইন শৃঙ্খলা বাহিনীকেও তৎপরতা বাড়াতে হবে।