চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আবারও যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে মৃত্যুর মিছিল

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ কিছুটা কমে মৃত্যু হার ১০ শতাংশে নেমে আসলেও হঠাৎ আবারও মৃত্য ও আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে। ২৪ ঘণ্টায় দেশ দুটিতে প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে ১ হাজার ৯৩ জন এবং ব্রাজিলে ১ হাজার ১৮৫ জন। যা বিগত কয়েকদিনের মৃত্যুর সংখ্যার থেকে অনেক বেশি।

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুয়ায়ী, ৩ জুন করোনায় বিশ্বব্যাপী মারা গেছে ৪ হাজার ৯২৯ জন। কিন্তু এই মৃত্যু সংখ্যা কমে ৫ জুন ছিল ৪ হাজার ৯০৬ জন,৬ জুন ৪ হাজার ২৫৩ জন এবং আরও কমে ৭ জুন ৩ হাজার ৩৮৫ জন,৮ জুন ৩ হাজার ১৫৭ জন। এভাবে কমতে থাকলেও সর্বশেষ ৯ জুন  মঙ্গলবার পর্যন্ত এই মৃত্যু সংখ্যা দাঁড়ায় ৪ হাজার ৭৬৩ জন ।একদিনের ব্যবধানে ১ হাজার ৬০৬ জন বেশি মারা গেছে।

বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর হিসেবে ব্রাজিলের পর বরাবরের মতই সর্বোচ্চ মৃত্যু বেশি যুক্তরাষ্ট্রে।

বিজ্ঞাপন

ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৭ লাখ ৪২ হাজার ৮৪ জন মানুষ। এদের মধ্যে মারা গেছে ৩৮ হাজার ৪৯৭ জন।একদিনে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ১৯৭ জন।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২০ লাখ ৪৫ হাজার ৫৪৯ জন মানুষ। এদের মধ্যে মারা গেছে ১ লাখ ১৪ হাজার ১৪৮ জন। একদিনে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৫৬ জন।

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৪ লাখ ১৩ হাজার ৬৪৮ জন।এছাড়া এই ভাইরাস শনাক্ত হয়েছে ৭৩ লাখ ১৮ হাজার ১২৪ জনের শরীরে।এবং এরই মধ্যে ২১২টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনাভাইরাস।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ লাখ ২ হাজার ৫৮১ জন। বর্তমানে চিকিৎসাধীন ৩৩ লাখ ৯৯ হাজার ৯৩২ জন। এদের মধ্যে ৫৪ হাজার ২২ জনের অবস্থা গুরুতর।