চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অস্ট্রেলিয়ান ওপেন: বিক্রি হবে অর্ধেক টিকিট

মেলবোর্নে সোমবার থেকে শুরু হতে যাওয়া বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে গ্যালারিতে ধারণ ক্ষমতার অর্ধেক বা ৫০ শতাংশ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করেই সিদ্ধান্ত হয়েছে জানিয়ে বৃহস্পতিবার এক বিবৃতিতে ভিক্টোরিয়া রাজ্য সরকার বিষয়টি নিশ্চিত করে।

তাতে বলা হয়েছে, ‘কোনো খাদ্য ও পানীয় গ্রহণ ব্যতীত দর্শকদেরকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধানের পাশাপাশি সামাজিক দূরত্বও বজায় রেখে চলতে হবে। প্রতি দুই বর্গ মিটারে একজন ব্যক্তি অবস্থান করতে পারবে।’

বিজ্ঞাপন

বাড়তি সতর্কতা হিসেবে মেলবোর্ন পার্কের অভ্যন্তরীণ এলাকায় বায়ু চলাচল ব্যবস্থা আরও উন্নত করা হবে এইচপিএ ফিল্টার ইন্সটলের সাহায্যে। এতে ভেন্যুর বায়ু চলাচল ব্যবস্থা মূল্যায়ন করা সম্ভব হবে।

ভিক্টোরিয়া রাজ্যের পর্যটনমন্ত্রী জালা পুলফোর্ড বলেছেন, ‘অস্ট্রেলিয়ান ওপেনে ভক্ত, খেলোয়াড় এবং কর্মীরা যাতে চমৎকারভাবে করোনাভাইরাস থেকে নিরাপদে খেলা দেখতে পারেন; সেজন্য এই ব্যবস্থাগুলো নেয়া হয়েছে।’

অস্ট্রেলিয়ার এই রাজ্যটিতে করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। বৃহস্পতিবার সেখানে রেকর্ড ৯৫৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। পুরো রাজ্যজুড়ে ২ লাখ ২০ হাজারেরও বেশি করোনা রোগী রয়েছে।

বিজ্ঞাপন