চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অনলাইনে বাড়ছে ফাল্গুন ও ভালোবাসা দিবসের কেনাকাটা

সামনেই আসছে ফাল্গুন আর সেই সঙ্গে ভালোবাসা দিবস। দিন দুটিকে ঘিরে পরিকল্পনার অন্ত নেই অনেকের। নিজেদের জন্য পোশাক বা প্রিয়জনের জন্য উপহার, সেই প্রস্তুতি চলছে পুরোদমে।

তবে এই বছরের বিশেষ দুটি দিনের জন্য কেনাকাটা এখনো পুরোদমে শুরু হয়নি। যেহেতু হাতে এখনো বাকি আছে প্রায় ১০ দিন। তাই কেনাকাটা শুরু হতে সময় লাগবে আরো হয়তো কিছুদিন। কিন্তু তথ্য বলছে, এবছর সাধারণভাবে কেনাকাটার থেকে অনলাইনে কেনাকাটাই হয়েছে বেশি।

বিজ্ঞাপন

ইকমার্স এসোসিয়েশন বাংলাদেশের (ই-ক্যাব) সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল জানান, আরো কয়েকটা দিন পর থেকে হয়তো শুরু হবে ফাল্গুন আর ভালোবাসা দিবসের কেনাকাটা। তবে এখনই সেটা একটু একটু করে বাড়ছে। দ্রুতই বেশি বেশি কেনাকাটা শুরু হবে। সঙ্গে বইকেনাও বাড়বে আর বাড়বে অন্যান্য অনুষজ্ঞ কেনাও।

বিজ্ঞাপন

‘‘তবে আগে যেমন ঘুরে ঘুরে বাজার করার বিষয় ছিলো, এখন সেটা অনেকটাই কমে এসেছে। এখন বেশিরভাগ মানুষই অনলাইনে কেনাকাটা সারতে পছন্দ করেন।  তমাল যোগ করেন, এখন কেনাকাটা অনলাইনে বাড়ছে। বর্তমানে প্রতিদিন ৩০ হাজার টাকার মতো পণ্য ডেলিভারি হয়। বিশেষ দিনগুলোতে সেটা বেড়ে ৫০ হাজার হয়ে যায়। এখনও তেমনটা দেখা যাচ্ছে।’’

অনলাইন শপিংয়ের বেশ কিছু ঝামেলা কাটিয়ে উঠা গেছে বলেও জানান তিনি। বলেন, এর আগে ডেলিভারি একটা বড় সমস্যা ছিলো। এখন পোস্ট অফিসের মাধ্যমে ডেভিভারি করা যাচ্ছে। ফলে খুব সহজেই দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দেওয়া যাচ্ছে পণ্য।

Bellow Post-Green View