চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অগ্রযাত্রা যেন ব্যাহত না হয়, সে বিষয়ে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী

দেশের চলমান অগ্রযাত্রা যেন ব্যাহত না হয়, এ বিষয়ে সচেতন থাকতে সেনাবাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন: দেশের এই অগ্রযাত্রা যেন ব্যাহত না হয়, এ বিষয়ে সচেতন থাকতে হবে। আমি বিশ্বাস করি, সর্বাবস্থায় চেইন অফ কমান্ড মেনে ও সংবিধানের প্রতি দায়বদ্ধ থেকে দেশ গঠনে সশস্ত্র বাহিনীর অঙ্গীকার বজায় থাকবে।

বৃহস্পতিবার ৪৯তম সশস্ত্র বাহিনী দিবসের সেনাকুঞ্জে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বলেন: দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি যে কোন দু্র্যোগ কবলিত অঞ্চলে আর্ত মানবতার সেবা ও জানমাল রক্ষায় সশস্ত্র বাহিনী আন্তরিকতা ও দায়িত্ববোধ নিয়ে কাজ করে থাকে। কিছুদিন আগে আমরা ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলা করেছি। সেখানে সেনাবাহিনীর সদস্যরা জীবন বাজি রেখে উপকূলের সাধারণ মানুষকে সহায়তায় কাজ করেছে।

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে প্রধানমন্ত্রী আরও বলেন: অর্থনৈতিক অগ্রগতিতে বিশ্বের ৫টি দেশের একটি বাংলাদেশ। উন্নয়নের ৯০ ভাগ কাজই হচ্ছে আমাদের নিজেদের অর্থায়নে। আমি আশা করি, গণতান্ত্রিক ধারাকে সমুন্নত রাখতে দেশপ্রেমিক সশস্ত্র বাহিনী সর্বোচ্চ দায়িত্ববোধ ও শৃঙ্খলাবদ্ধ কর্ম প্রচেষ্টার মাধ্যমে অবদান রাখবে।

এসময় তিনি মুক্তিযুদ্ধের পর যে প্রত্যাশার জায়গা থেকে বাংলাদেশ সেনাবাহিনীকে গড়ে তুলেছিলেন তা সেনা সদস্যদের সামনে তুলে ধরে তিনি বলেন: জাতির পিতা যে প্রত্যাশা থেকে সেনাবাহিনী গড়ে তুলেছিলেন, সেটি আজ পূরণ হয়েছে। আমি যখন বিদেশে যায় বাইরের দেশের মানুষের কাছে বাংলাদেশ সেনাবাহিনীর প্রসংশা শুনে, আমার গর্ব হয়।

 

Bellow Post-Green View