চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সারাবিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

সারাবিশ্বে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৯৯ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৩৮৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৬ হাজার ১৯০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ইতালিতে, ৪৮ হাজার ৪৫৬ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৪ জন। এ সময়ে  তাইওয়ানে সবেচেয়ে বেশি মারা গেছেন ১৩৪ জন। দেশটিতে ৩৯ হাজার ৬৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

Reneta June

সোমবার (২৭ জুন) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

ওয়ার্ল্ডোমিটারস তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৫০ হাজার ৮৬৪ জনে। আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ কোটি ৯০ লাখ ২ হাজার ৯১২ জনে। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ৫২ কোটি ৩৯ লাখ ২৯ হাজার ৪৯৯ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১৫ হাজার ৮৪০ জন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ৯ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ৮৭ লাখ ৯৪ হাজার ২৮৬ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৪০ হাজার ৮০৫ জন।

ব্রাজিলে মারা গেছেন ৪১ জন এবং আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৭৯ জন। রাশিয়ায় মারা গেছেন ৫৫ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪ জন। উত্তর কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৩০ জন এবং মারা গেছেন ৭৩ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন ২৬ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৭৮ জন এবং মারা গেছেন ১৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।