চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

‘টাইটানিক’ হারাতে বসেছিলেন ডিক্যাপ্রিও!

Nagod
Bkash July

যেই ‘টাইটানিক’ দিয়ে পুরো বিশ্বে খ্যাতি পেয়েছেন লিওনার্দো ডিক্যাপ্রিও, সেই ‘জ্যাক’ চরিত্রটিই হারাতে বসেছিলেন অভিনেতা। নির্মাতা জেমস ক্যামেরন সম্প্রতি জানিয়েছেন এই মজার তথ্য।

Reneta June

সম্প্রতি জিকিউ ম্যাগাজিনে দেয়া এক সাক্ষাৎকারে জেমস ক্যামেরন বলেন, ‘আমার মনে আছে, লিওর সাথে মিটিং ছিল। এরপর লিওর স্ক্রিন টেস্ট। মিটিংটা মজার ছিল। আমি আমার কনফারেন্স রুমে বসে অভিনেতার জন্য অপেক্ষা করছিলাম। কিন্তু চারপাশে তাকিয়ে দেখি অফিসের সব নারী সেখানে উপস্থিত। এক্সিকিউটিভ প্রডিউসার এসেছেন বুঝলাম, কিন্তু অ্যাকাউন্টেন্টের কাজ কী সেখানে! তারা সবাই আসলে লিওর সঙ্গে দেখা করতে এসেছিলেন। খুবই মজার ছিল বিষয়টা। তাদের দেখেই আমার উত্তর পেয়ে গিয়েছিলাম।’

নির্মাতা আরও বলেন, ‘লিওর সবার মন জয় করে নিয়েছিলেন প্রথম মিটিংয়েই। তবুও স্ক্রিন টেস্টের বিষয়টি থেকেই যায় কারণ নায়িকা কেট উইন্সলেটের সঙ্গে তার রসায়নের বিষয় থাকে।

ক্যামেরন বলেন, “প্রথম মিটিং এর দুই দিন পরে লিও আসেন। ভিডিও রেকর্ডের ক্যামেরা সেট করে রেখেছিলাম। অভিনেতা জানতেন না যে তার স্ক্রিন টেস্ট হবে। তিনি ভেবেছিলেন নায়িকার সঙ্গে মিটিং-এর জন্য ডেকেছি তাকে। তাকে বললাম, ‘আমি পাশের রুমে থাকবো। কিছু সংলাপ লেখা থাকবে। সেগুলো পড়তে হবে।’ লিও বললেন, ‘আপনি বলতে চাইছেন আমাকে পড়তে হবে?’ আমি বললাম, ‘হ্যাঁ।’ লিও বললেন, ‘আমি পড়ি না।’ আমি তার সাথে হ্যান্ডশেক করে বললাম, ‘আসার জন্য ধন্যবাদ।'”

লিও তখন বুঝতে পারলেন যে স্ক্রিন টেস্টে সহযোগিতা না করলে তাকে ‘টাইটানিক’ হারাতে হবে। এরপর অভিনেতা বললেন, ‘আপনি বলতে চাইছেন আমি যদি না পড়ি তাহলে আমি চরিত্রটি পাব না?’। এরপর ক্যামেরন অভিনেতাকে বুঝিয়ে বলেন, ‘এই বড় সিনেমাটি তৈরি করতে আমার জীবনের দুটি বছর খরচ হবে। এর মাঝে আপনি হয়তো পাঁচটি কাজ করে ফেলবেন। আমাকে পোস্ট প্রোডাকশনের কাজ করতে হবে, সব সামলাতে হবে। তাহলে আমি কেন এই কাজে হেলাফেলা করবো? আমি চরিত্র নিয়ে ভুল সিদ্ধান্ত নিতে চাই না। তাই আপনি যদি না পড়েন, তাহলে চরিত্রটি পাবেন না।’

পরে স্ক্রিন টেস্টে সহযোগিতা করেছিলেন লিও। ক্যামেরনের সব সংশয় কেটে যায় যখন পুরো দমে শুটিং শুরু হয়। লিও ‘জ্যাক’ চরিত্রের সাথে মিশে যায়। কেটের সঙ্গে তার রসায়নও মুগ্ধ করে দর্শকদের। রেকর্ড গড়ে ‘টাইটানিক।’ আয় করে নেয় ২.২ বিলিয়ন ডলার।

সূত্র: হিন্দুস্তান টাইমস 

BSH
Bellow Post-Green View