চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

নববধূর সাজে কুমির, উৎসবমুখর পরিবেশে বিয়ে করলেন মেয়র

উৎসবমুখর পরিবেশে মেক্সিকোর সান পেড্রো হুয়ামেলুলা শহরের মেয়র বিয়ে করেছেন এক মেয়ে কুমিরকে। নগরবাসীর জন্য সৌভাগ্য নিয়ে আসার উদ্দেশ্যে ঐতিহ্যবাহী আচার-আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে অ্যালিসিয়া অ্যাড্রিয়ানা নামে ওই কুমিরটিকে বিয়ে করেন মেয়র ভিক্টর হুগো সোসা।

রোববার ২ জুলাই ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, সান পেড্রো হুয়ামেলুলার মেয়র ভিক্টর হুগো সোসা নগর নগরবাসীর জন্য ভাগ্য ফিরাতে অ্যালিসিয়া অ্যাড্রিয়ানা নামক একটি কুমিরকে বিয়ে করেন।

বিয়ের অনুষ্ঠানে মেয়র সোসা বলেন, ‘আমি এর দায়িত্ব গ্রহণ করলাম। কারণ আমরা একে অপরকে ভালোবাসি, এটাই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আপনি প্রেম ভালোবাসা ছাড়া কাউকে বিয়ে করতে পারবেন না। আমি রাজকন্যার মতো দেখতে এই মেয়ের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হলাম।’

এতে বলা হয়, প্রায় ২৩০ বছর আগে একটি বিয়ের মাধ্যমে এলাকাটিতে দু’টি আদিবাসী গোষ্ঠীর মধ্যে শান্তি এসেছিল। একটি আদিবাসী গোষ্ঠীর নাম চোন্টাল, অপরটি হুয়াভ। সেই ঘটনাকে স্মরণ করে পুরুষ মানুষের সাথে নারী কুমিরের বিয়ে হয়ে আসছে।

Reneta April 2023

বিয়ে উপলক্ষে কুমিরটিকে নববধূর সাজে সাজানো হয়। বিয়ের আগে কুমিরটিকে ঘরে ঘরে নিয়ে যাওয়া হয়, যাতে নগরবাসী তাকে দু’বাহুতে নিয়ে নাচতে পারে। বিয়ের আগে দুর্ঘটনা এড়াতে কুমিরটির মুখ বেঁধে রাখা হয়। পরে তাকে বিয়ের আনুষ্ঠানিকতার জন্য শহর মিলনায়তনে নিয়ে যাওয়া হয়।