চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার তাশরীফদের টার্গেট বানভাসি ১২ হাজার পরিবার

সিলেট ও সুনামগঞ্জ অঞ্চলের বানভাসি মানুষের জন্য কাজ করছেন তরুণ শিল্পী তাশরীফ খান। তার আহ্বানে বন্যার্তদের তহবীল ফান্ডে এখন পর্যন্ত দেড় কোটি টাকার মতো জমা পড়েছে বলে ফেসবুক লাইভে এসে জানিয়েছেন এই তরুণ।

মানুষের পাঠানো যে অর্থ দিয়ে সামনের কয়দিনে ৫টি উপজেলার প্রত্যেকটি গ্রামের প্রায় ১২হাজার পরিবারের কাছে ১২থেকে ১৫দিনের খাবার পৌঁছে দেয়ার কথাও জানান ‘কুঁড়েঘর’ ব্যান্ডের এই শিল্পী।

Reneta June

এ বিষয়ে তাশরীফ তার লাইভে বলেন, ‘প্রতিটি পরিবারের জন্য ১৫ থেকে ২০ দিনের খাবার দেব। এর মধ্যে শিশুদের জন্য আলাদা খাবার থাকবে। চাল, ডাল, গুঁড়া দুধসহ ২০ ধরনের আইটেম থাকবে। আর আমরা নতুন করে সিদ্ধান্ত নিয়েছি, বেশ কিছু আশ্রয়কেন্দ্রে সাতজনের টিম থাকবে। তারা সুষম খাবার রান্না করে খাওয়াবে। এবং মেডিকেল টিমও থাকবে।’

বিজ্ঞাপন

১২ হাজার পরিবারকে সহায়তা করতে ইতোমধ্যে কাজ শুরু হয়ে গেছে বলেও জানান তাশরীফ। লাইভে সবার উদ্দেশ্যে তিনি বলেন, এখানে যে কেউ চাইলে খাবার দিয়ে সহায়তা করতে পারেন। এটা ত্রাণের মধ্যে ধরা হবে। খল অভিনেতা ডিপজল তাদের জন্য ট্রাকে খাবার পাঠিয়েছেন বলেও জানান তাশরীফ। তিনি বলেন, এভাবে সহায়তা পেলে তাদের পরিকল্পনায় আরও বেশি পরিবার যুক্ত হবে।

বন্যার্ত মানুষের সহায়তায় ১৩ জুন নিজেই সিলেটে পৌঁছে গিয়েছিলেন এই তরুণ শিল্পী। সার্বিক পরিস্থিতি দেখে ১৬ জুন প্রথমবার নিজের অফিশিয়াল ফেসবুক থেকে লাইভ করে দেশ-বিদেশের মানুষের কাছে অর্থ সহায়তার আহ্বান করেন। প্রথম লাইভে খুব কম সময়ের মধ্যে বিভিন্ন মাধ্যমে মানুষের কাছ থেকে ১৬ লাখ টাকা অর্থ সহায়তা পান। যা দিয়ে ৩ হাজারের বেশি পরিবারের কাছে খাবার পৌঁছে দিয়েছেন।