চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পিকনিকে গিয়ে মেঘনায় নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

Nagod
Bkash July

নরসিংদীতে মেঘনা নদীর একটি চরে পিকনিকে গিয়ে নদীতে নেমে নিখোঁজ দুই মাদ্রাসা ছাত্রের মধ্যে গালিব হক (১৫) নামে একজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

Reneta June

আজ শুক্রবার দুপুর একটার দিকে সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের বশখালি এলাকার আফজাল সাহেবের চর সংলগ্ন নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। এই ঘটনায় নিখোঁজ অপর মাদ্রাসা ছাত্রকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও নৌ পুলিশের সদস্যরা।

মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন করিমপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক ফরিদুল আলম।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয়েছিল তারা।

লাশ উদ্ধার হওয়া মাদ্রাসা ছাত্র গালিব হক (১৫) পলাশ উপজেলার দড়িহাওলা পাড়া গ্রামের সংবাদপত্রের এজেন্ট আজিজুল হকের ছেলে। অন্যদিকে শহীদুল ইসলাম (১৭) নামে আরো একজন মাদ্রাসা ছাত্র এখনো নিখোঁজ রয়েছেন। তিনি রায়পুরা উপজেলার বড়ইতলা গ্রামের হারুণ মিয়ার ছেলে। তারা দুজনই নরসিংদী সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের মোহাম্মদীয়া ইন্টারন্যাশনাল হিফজুল কোরআন মাদ্রাসায় থেকে পড়াশোনা করতেন।

নৌ পুলিশ ও মাদ্রাসা কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, মাদ্রাসাটির এরশাদুল হুজুর ও সাইফুল্লাহ হুজুর নামের দুই শিক্ষকের নেতৃত্বে বৃহস্পতিবার সকালে একটি ইঞ্জিনচালিত নৌকায় মোট ৩২ জন ছাত্রকে নিয়ে পিকনিক করতে মেঘনা নদীতে আফজাল সাহেবের চরে গিয়েছিলেন তারা। সারাদিন আনন্দ উল্লাস করার পর বিকেলে বেশ কয়েকজন ছাত্র সঙ্গে থাকা শিক্ষকদের না জানিয়ে নদীতে গোসল করতে নামে। গোসল সেড়ে সবাই নদী থেকে উঠে এলেও গালিব ও শহীদুল উঠে আসছিল না। প্রায় ৩০ মিনিট অপেক্ষার পর তাদের খোঁজ না পেয়ে শিক্ষকরা মাদ্রাসা কর্তৃপক্ষকে ঘটনা জানান। পরে মাদ্রাসা কর্তৃপক্ষের মাধ্যমে বিকেল সাড়ে ৫টার দিকে এই খবর জানতে পারেন করিমপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক ফরিদুল আলম। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে নৌ পুলিশের সদস্যরা। খবর পেয়ে তাদের সঙ্গে যোগ দেয় নরসিংদী ফায়ার সার্ভিসের একটি দল। ওই দিন রাত ৮টা পর্যন্ত ঘটনাস্থল ও এর আশপাশে উদ্ধার অভিযান চালিয়েও তাদের উদ্ধার করা যায়নি। পরে গাজীপুরের টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। এর আগেই ৩০ জন ছাত্রকে নিয়ে ওই দুই শিক্ষক মাদ্রাসায় ফিরে যান।

করিমপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক ফরিদুল আলম জানান, আজ সকাল থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল মেঘনা নদীর ওই চর সংলগ্ন স্থানে উদ্ধার অভিযান শুরু করে। পরে দুপুর একটার দিকে ডুবুরি দলটি ঘটনাস্থলের কাছাকাছি নদীর গভীরে ডুবে থাকা অবস্থায় নিখোঁজ গালিবের লাশ উদ্ধার করে। তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শনিবার সকাল থেকে আবারো নিখোঁজ অপর মাদ্রাসা ছাত্রকে উদ্ধারে অভিযান চালানো হবে।

BSH
Bellow Post-Green View