চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

জোড়া ডাবল সেঞ্চুরিতে শ্রীলঙ্কার জবাব

শ্রীলঙ্কার বিপক্ষে চলতি টেস্টে পল স্টার্লিং ও কার্টিস ক্যাম্ফেরের শতকে প্রথম ইনিংসে ৪৯২ রানের সংগ্রহ পেয়েছিল আয়ারল্যান্ড। জবাবে আইরিশদের নাস্তানাবুদ করেছেন দুই লঙ্কান ব্যাটার, নিশান মাদুশকা ও কুশল মেন্ডিস। দুই টপঅর্ডার ব্যাটারই করেছেন ডাবল সেঞ্চুরি। দিমুথ করুণারত্নে খেলেছেন শতকের ইনিংস। লিড বাড়াচ্ছে শ্রীলঙ্কা।

গলে আয়ারল্যান্ডের করা ৪৯২ রান টপকে গেছে অপ্রতিরোধ্য লঙ্কান টপঅর্ডার। চতুর্থ দিনে দ্বিতীয় সেশন শেষে আইরিশদের সামনে প্রায় দুইশ রানের লিড জমিয়েছে লঙ্কানরা।

টস জিতে ব্যাটে নেমে প্রথমদিন ৪ উইকেটে ৩১৯ রান তুলেছিল আয়ারল্যান্ড। দ্বিতীয় দিনে চা বিরতির আগে ৪৯২ রানে সব উইকেট হারায় অতিথি দল। শতকের ইনিংস ছিল দুটি। পল স্টার্লিং করেন (১৮১ বলে ১০৩ রান), কার্টিস ক্যাম্ফের করেন (২২৯ বলে ১০৩ রান)। ১৬৩ বলে ৯৫ রান করেন অ্যান্ডি ব্যালবির্নে। ১০৬ বলে ৮০ রানের ইনিংস খেলেন লোরকান টাকার।

জবাবে নেমে দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ৮১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। তৃতীয় দিনে লাঞ্চের আগে ২২৮ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিক দল। দিমুথ করুণারত্নে আউট হন ১৩৩ বলে ১১৫ রান করে। পরে কুশল মেন্ডিস ও নিশান মাদুশকা ৩৫৭ রানে দিন শেষ করেন।

Reneta April 2023

চতুর্থ দিনে ব্যাটে নেমে ডাবল সেঞ্চুরি করেন দুই ব্যাটার। লাঞ্চের আগে ৩২৩ বলে ২০০ রান স্পর্শ করেন নিশান মাদুশকা। বিরতির পর এসে আইরিশদের সংগ্রহ করা রান টপকান লঙ্কানরা। দলীয় ৪৯৬ রানে ম্যাকব্রিনের শিকার হন নিশান। ৩৩৯ বলে ২০৫ রান করে ফেরেন।

পরে অ্যাঞ্জেলো ম্যাথুজকে সঙ্গী করে ডাবল সেঞ্চুরি স্পর্শ করেন কুশল মেন্ডিস। ৯ ছক্কা ও ১৪ চারের বাউন্ডারির ইনিংসে বল খেলেছেন ২৬৩টি। দলীয় ৬২৯ রানে ফেরেন হিউমের শিকার হয়ে। ২৯১ বলে ২৪৫ রান করে যান মেন্ডিস।

মেন্ডিস ফেরার পর দলের সংগ্রহ বাড়াতে মনোযোগ দেন ম্যাথুজ। ৯৫ বলে ৭৫ রানে অপরাজিত রয়েছেন। ১৪ বলে ১৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে চান্দিমাল ফেরার পর তাকে সঙ্গ দিচ্ছেন ধনঞ্জয়া ডি সিলভা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আইরিশদের ১৭৫ রানের লিড দিয়ে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে সংগ্রহ ৩ উইকেটে ৬৬৮ রান।