চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

চ্যানেল আইয়ে দিনভর হুমায়ূন আহমেদ

হুমায়ূন আহমেদের প্রয়াণ দিনে যা থাকছে চ্যানেল আইয়ের পর্দায়

Nagod
Bkash July

মঙ্গলবার (১৯ জুলাই) কিংবদন্তী কথাসাহিত্যিক ও নির্মাণের মহান কারিগর হুমায়ূন আহমেদ এর প্রয়াণ দিবস। এ উপলক্ষে চ্যানেল আই প্রচার করবে দিনভর ভিন্ন ভিন্ন অনুষ্ঠানমালা।

চ্যানেল আইয়ের অনুষ্ঠান বিভাগ থেকে জানানো হয়েছে, হুমায়ূন আহমেদের প্রয়াণ দিবসকে সামনে রেখে ১৭ জুলাই থেকে ১৯ জুলাই নানা ধরনের অনুষ্ঠান প্রচার করছে চ্যানেলটি। এরমধ্যে রবিবার (১৭ জুলাই) ‘আমার আছে জল’ এবং সোমবার (১৮ জুলাই) দেখানো হয়েছে ‘শ্রাবণ মেঘের দিন’।

প্রয়াণ দিনে দুপুর ৩টা ৫ মিনিটে দেখানো হুমায়ূন আহমেদ নির্মিত আলোচিত সিনেমা ‘ঘেটুপুত্র কমলা’।

এছাড়া ১৯ জুলাই সকাল ৭টা ৩০ মিনিটে ‘গান দিয়ে শুরু’ প্রচারের মধ্য দিয়ে শুরু হবে মূল অনুষ্ঠান। এ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন কিরণ চন্দ্র রায়, প্রান্তী, রানা এবং তৃষা। অনুষ্ঠানে হুমায়ূন আহমেদের লেখা ও সিনেমায় ব্যবহৃত গানগুলো শোনাবেন শিল্পীরা।

এদিন দুপুর ১২টা ৩০ মিনিটে স্টুডিও থেকে প্রচার হবে ‘ফ্রেশ প্রিমিয়াম টি তারকাকথন’-এর বিশেষ পর্ব।

এছাড়া বিশেষ আয়োজনে থাকছে হুমায়ূন আহমেদকে নিয়ে ৩টি ভিন্ন স্বাদের অনুষ্ঠান। এরমধ্যে শহীদুল আলম সাচ্চু-এর প্রযোজনায় হুমায়ূননামা, আকা রেজা গালিব-এর প্রযোজনায় ও কারিগর এবং রবিন খান-এর প্রযোজনায় সিনেমার হুমায়ূন।

‘হুমায়ূননামা’ অনুষ্ঠানটি নিয়ে সাচ্চু বলেন, এ অনুষ্ঠানে সামগ্রিকভাবে লেখক, নির্মাতা, গীতিকার সহ নানান পরিচয়ের হুমায়ূন আহমেদকে তুলে ধরা হবে। এমনকি তাকে নিয়ে যারা বিভিন্ন মাধ্যমে কাজ করেছেন, তারাও থাকবেন এই অনুষ্ঠানে। আশা করছি, দর্শক এই অনুষ্ঠানটি দেখে ভিন্ন ভিন্ন দৃষ্টিকোণ থেকে হুমায়ূন আহমেদকে বিচার করতে পারবেন।

BSH
Bellow Post-Green View