চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

আমেরিকার পর সিয়াম-পূজার ‘শান’ এবার অস্ট্রেলিয়ায়

Nagod
Bkash July

ঈদুল ফিতরে বাংলাদেশে মুক্তি পায় সিয়াম আহমেদ ও পূজা চেরী অভিনীত ছবি ‘শান’। একই দিনে মালয়েশিয়াতেও মুক্তি পায় ছবিটি। ঈদের পর ফ্রান্সে প্রদর্শিত হওয়ার পর গত ২৪ তারিখে যুক্তরাষ্ট্রের ৮০টির মতো প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘শান’। এবার জানা গেলো রবিবার (৩ জুলাই) ছবিটি মুক্তি পাচ্ছে অস্ট্রেলিয়াতে।

সেখানে ছবিটি ডিস্টিবিউশন করছে বঙ্গজ ফিল্মস। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা তানিম মান্নান এ তথ্য নিশ্চিত করেন।

Sarkas

তানিম বলেন, ‘বাংলাদেশে মুক্তির পর বেশ সাড়া জাগায় শান। তারই ধারবাহিকতায় দেশের বাইরেও পর্যায়ক্রমে মুক্তি পাচ্ছে। দেশের বাইরেও ছবিটি দর্শকদের কাছে প্রশংসিত হচ্ছে। তাই ছবিটি আমরা অস্ট্রেলিয়ায় মুক্তি দিচ্ছি। রবিবার থেকে সিডিনিতে মুক্তির মাধ্যমে এখানে প্রদর্শন শুরু হচ্ছে। অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের নিকটস্থ সিনেমাহলে এসে সিনেমাটি উপভোগ করার জন্য অনুরোধ জানাচ্ছি। পর্যায়ক্রমে অন্য স্টেটগুলোতেও চলবে।’

এম রাহিম পরিচালিত ছবিটির প্রধান চরিত্রে রয়েছেন সিয়াম আহমেদ ও পূজা চেরী। ছবিটিতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, ডন, নাদের চৌধুরী, তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাসসহ অনেকেই।

সত্য ঘটনা অবলম্বনে ছবিটির গল্প সাজিয়েছেন বাংলাদেশের চৌকষ পুলিশ অফিসার এসপি আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিল্মম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

ছবিটির অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল। যিনি কলকাতার ‘প্যানথার’ এবং বলিউডের হেইট স্টোরি ২-৩-৪, ডিয়ার জিন্দেগি, এম এস ধোনি, হামারি আধুরি কাহানি, আশিকি ২, অগ্নিপথ, ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাইসহ অসংখ্য সিনেমায় স্টান্ট ও অ্যাকশন দৃশ্য করেছেন।

BSH
Bellow Post-Green View