চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সড়কে শৃঙ্খলা ফেরাতে না পারলে উন্নয়ন ম্লান হয়ে যাবে: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক দুর্ঘটনা মোকাবেলায় সবাইকে একসাথে কাজ করতে হবে। সড়কে শৃঙ্খলা ফেরাতে না পারলে সরকারের সকল উন্নয়ন ম্লান হয়ে যাবে।

বিরোধীদলীয় চিফ হুইপ এবং পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা বলেন, শিক্ষার্থীদের বাস ভাড়া সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নেবেন, পরিবহন মালিক সমিতি তা মেনে নেবে।

জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্ব টেবিলে উপস্থানের পর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রাণলয় এবং পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়। এরপর শুরু হয় আইন প্রণয়ন প্রক্রিয়া। যেখানে ব্যাংকার বহি সাক্ষ্য বিল, ২০২১ এবং মহাসড়ক বিল, ২০২১ পাস হয়।

বিজ্ঞাপন

মহাসড়ক বিল পাস হওয়ার আগে বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিরোধী দলের সংসদ সদস্যরা সমালোচনা করার জন্য সমালোচনা করেন। সরকারের উন্নয়ন দেখেন না।

বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা শিক্ষার্থীদের জন্য সকল গণপরিবহনে অর্ধেক ভাড়ার আইনী অধিকার দাবী করেন। পরে এ বিষয়ে কথা বলেন, বিরোধী দলীয় চিফ হুইপ এবং পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা।

পরে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ খেলার মাঠে পাকিস্তানের পতাকা উত্তোলন এবং মানবতাবিরোধী অপরাধে সাজাপ্রাপ্ত বিএনপি নেতার পক্ষে কথা বললে তার বিরোধিতা করেন আওয়ামী লীগ এবং জাতীয় পার্টির সংসদ সদস্যরা।

বিজ্ঞাপন