চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

ইনোভেটর্স ৬.০-এর রেজিস্ট্রেশন শুরু

Nagod
Bkash July

বাংলালিংক আনুষ্ঠানিকভাবে দেশের সবচেয়ে বড় ডিজিটাল পরিকল্পনার প্রতিযোগিতা ইনোভেটর্স-এর ষষ্ঠ আসরের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছে।

এই প্ল্যাটফর্মে দেশের সৃজনশীল তরুণরা আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় তাদের প্রযুক্তিভিত্তিক উদ্ভাবনী পরিকল্পনা প্রদর্শনের সুযোগ পেয়ে থাকে।

Sarkas

ইনোভেটর্স ১২ সপ্তাহ জুড়ে বুট ক্যাম্প, গ্রুমিং, ওয়ার্কশপ এবং অন্যান্য প্রশিক্ষণের মাধ্যমে দেশের সৃজনশীল সম্ভাবনাময় তরুণদের প্রতিভা এবং দক্ষতা বিকাশের সুযোগ দেবে। সুনিয়ন্ত্রিত নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে চার সদস্য বিশিষ্ট পাঁচটি দলকে বিজয়ী ঘোষণা করা হবে।

চ্যাম্পিয়ন দল নেদারল্যান্ডসের আমস্টারডামে বাংলালিংক-এর স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওন-এর হেডকোয়ার্টার পরিদর্শনের সুযোগ পাবে। সেরা ৩টি দল বাংলালিংক-এর ফ্ল্যাগশিপ স্ট্র্যাটেজিক অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামের অ্যাসেসমেন্ট সেন্টার রাউন্ডে সরাসরি অংশগ্রহণ করতে পারবে। এছাড়া প্রথম ও দ্বিতীয় রানার আপ দলের অংশগ্রহণকারীরা পাবে আকর্ষণীয় পুরস্কার।

শীর্ষ পাঁচটি দলের সকল সদস্য বাংলালিংক-এর অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রামে যোগ দিতে পারবে। এর পাশাপাশি তারা স্টার্টআপ ও কর্পোরেট অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে পরিচালিত বিভিন্ন কার্যক্রমে অংশ নেওয়ার সুযোগ পাবে।

যেকোনো ইউজিসি অনুমোদিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী https://ennovators.banglalink.net ভিজিট করে নিবন্ধনের মাধ্যমে বাংলালিংক ইনোভেটর্স-এর ৬.০-এ অংশ নিতে পারবে। এই রেজিস্ট্রেশন চলবে ২৭ অক্টোবর, ২০২২ পর্যন্ত।

বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, “বাংলালিংক দেশের তরুণ প্রজন্মকে উদ্ভাবনে আগ্রহী করার প্রত্যয় নিয়ে ছয় বছর আগে ইনোভেটর্সের যাত্রা শুরু করে। এই উদ্যোগের মাধ্যমে আমরা হাজার হাজার পরিবর্তনে আগ্রহী তরুণকে বর্তমানের বিভিন্ন চ্যালেঞ্জ সম্পর্কে নতুনভাবে ভাবতে ও সেগুলির প্রযুক্তিভিত্তিক সমাধান নিয়ে আসতে উৎসাহ দিয়েছি। এই বছর আমরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলিতে ইনোভেটর্স নিয়ে আসতে পেরে আনন্দিত। এর ফলে তারা সরাসরি এই প্রতিযোগিতার বিভিন্ন অংশের অভিজ্ঞতা পাবে। আমরা এবারও আগের আসরগুলির মতো সাফল্য কামনা করছি।”

ইনোভেটর্সের প্রথম পাঁচটি আসরে সারা দেশ থেকে হাজার হাজার উৎসাহী শিক্ষার্থী অংশগ্রহণ করে। তরুণদের ক্ষমতায়ন ও উন্নয়নের লক্ষ্যে বাংলালিংক এই উদ্যোগকে এগিয়ে নিয়ে যেতে চায়।

BSH
Bellow Post-Green View