চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অধিনায়ক হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছেন রোনালদো

কোচ সান্তোসের দাবি

Nagod
Bkash July

সুইজারল্যান্ডের বিপক্ষে শেষ ষোলোর লড়াইয়ে পর্তুগালের শুরুর একাদশে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো। কোচ ফের্নান্দো সান্তোসের সম্পর্কটা খুব একটা ভালো যাচ্ছে না বলেই নিয়মিত অধিনায়ককে বেঞ্চে বসে থাকতে হয়েছে বলে আলোচনা চলতে থাকে।

Reneta June

ম্যাচের পর অবশ্য সান্তোস বিষয়টিকে মোটেও ব্যক্তিগত কারণ হিসেবে উল্লেখ করেননি। দলীয় কৌশলের অংশ হিসেবেই সিআর সেভেন শুরুতে নামেননি বলেই তিনি জানিয়েছেন।

নিজের নাম উল্লেখ করে পর্তুগিজ কোচ বলেন, ‘ফের্নান্দো সান্তোস এবং জাতীয় দলের অধিনায়কের মধ্যে কোনো সমস্যা নেই। আমরা বহু বছর ধরে বন্ধু। খেলোয়াড়রা নিজেরা সিদ্ধান্ত নেয়। এসব ঘটনা আমাদের প্রভাবিত করে না। আমি আগেই ব্যাখ্যা করেছি, যা ঘটেছে তার সমাধান সেই করেছে । সে একজন দুর্দান্ত অধিনায়ক হিসেবে দারুণ দৃষ্টান্ত স্থাপন করেছেন।’

‘আমি আগেই রোনালদোকে শুরুতে না খেলানোর বিষয়টি ব্যাখ্যা করেছি। আবার ব্যাখ্যা করব না। এটা খেলার কৌশল ছিল। আমি দালোত, রাফায়েল গেরেইরোকে আগেই নামিয়েছিলাম। হোয়াও ক্যানসেলোও দুর্দান্ত খেলোয়াড়। আমি ভেবেছিলাম যে সুইজারল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে এরকম দলই আমাদের প্রয়োজন হবে।’

গ্রুপপর্বের শেষ ম্যাচে সাউথ কোরিয়ার বিপক্ষে ৬৫ মিনিটের মাথায় রোনালদোকে মাঠ থেকে তুলে নেন সান্তোস। কোচের এমন সিদ্ধান্তে ৩৭ বর্ষী স্ট্রাইকার ছিলেন নাখোশ। প্রতিক্রিয়া দেখিয়ে সেটি পর্তুগিজ ফুটবলার বুঝিয়ে দেন।

রোনালদোকে বদলি করার পর তার দেয়া প্রতিক্রিয়ায় ক্ষুব্ধ হয়েছেন সান্তোস। বিষয়টি তিনি পছন্দ করেননি বলে নিজের মুখেই বলেছেন। সুইসদের বিপক্ষে শুরুর একাদশে তাকে না রাখার ইঙ্গিতও দিয়েছিলেন।

BSH
Bellow Post-Green View