চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোচের সঙ্গে ঝগড়া করে বিশ্বকাপ শেষ

Nagod
Bkash July

ক্যামেরুন গোলরক্ষক আন্দ্রে ওনানার কিছু সিদ্ধান্ত পছন্দ হয়নি কোচ রিগোবের্ট সংয়ের। অদম্য সিংহদের বস চাচ্ছিলেন, ওনানা যতটা সম্ভব ঝুঁকিমুক্ত খেলুক। ঝামেলাটা বাধে সেখানেই, নিজের খেলার ধরন পরিবর্তন করতে নারাজ গোলরক্ষক। এক-দুই করে কথা গড়িয়েছে অনেকদূর। বিবাদে এবার বিশ্বকাপই শেষ ওনানার।

Reneta June

ক্যামেরুনের গোলপোস্টের নিচে প্রথম পছন্দ ওনানাকে বাদ দিয়ে সার্বিয়ার বিপক্ষে ডেভিস এপাসিকে খেলিয়েছেন কোচ। মঙ্গলবার বিবৃতিতে রিগোবের্টের সঙ্গে একমত হয়েছে দেশটির ফুটবল ফেডারেশনও। স্কোয়াড থেকে বহিষ্কার করে ওনানাকেও ফেরত পাঠানো হচ্ছে দেশে।

‘অদম্য সিংহদের প্রধান কোচ মি. রিগোবের্ট সং বাহানগের সিদ্ধান্তের ব্যাপারে প্রকাশ্যে মন্তব্য করছে ক্যামেরুনের ফুটবল ফেডারেশন, শৃঙ্খলাজনিত কারণে আন্দ্রে ওনানাকে সাময়িক বহিষ্কার করা হচ্ছে।’ বিবৃতিতে জানিয়েছে আফ্রিকান দেশটির ফুটবল ফেডারেশন।

কাতার বিশ্বকাপে জি গ্রুপ থেকে শেষ ষোলোর পথ এখনও খোলা ক্যামেরুনের। দুই ম্যাচে এক পয়েন্ট তোলা দলটি গ্রুপপর্বের শেষ ম্যাচে মোকাবেলা করবে ব্রাজিলের। দ্বিতীয় রাউন্ডে উঠতে সেই ম্যাচে জয়ের বিকল্প নেই, থাকতে হবে অন্যদের দিকে তাকিয়েও।

এমন সময়ে ওনানা নেই কেনো, সে প্রশ্নে কৌশলী উত্তর দিয়েছেন কোচ, ‘একজন ব্যক্তির’ চেয়ে দলকে এগিয়ে রাখার পরামর্শ দিয়ে শুনিয়েছেন এগিয়ে যাওয়ার পরিকল্পনা।

BSH
Bellow Post-Green View