চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

শেখ কামালের জন্মদিনে যা থাকছে চ্যানেল আইয়ে

Nagod
Bkash July

শুক্রবার (৫ আগস্ট) বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী। বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক আন্দোলনের পথিকৃৎ শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর জন্মবার্ষিকীতে বরাবরই দিনভর নানা অনুষ্ঠানের আয়োজন করে দেশের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আই।

এবারও হচ্ছে না ব্যতিক্রম। শুক্রবার (৫ আগস্ট) সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন সময়ে তাকে নিয়ে রয়েছেন বিশেষ বিশেষ অনুষ্ঠান।

চ্যানেলটির অনুষ্ঠান বিভাগ থেকে জানানো হয়েছে, সকাল সাড়ে ১১টায় শহীদ ক্যাপ্টেন শেখ কামালকে নিয়ে রয়েছে বিশেষ তথ্যচিত্র। সেহাঙ্গল বিপ্লবের প্রযোজনায় কুড়ি মিনিট ব্যাপ্তীর এই তথ্যচিত্রে শেখ কামালের ব্যক্তি জীবন, লেখাপড়া, মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, ক্রিড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে তার জড়িত থাকার বিষয়গুলো ফুটিয়ে তোলা হয়েছে।

তথ্যচিত্র নির্মাতা জানান, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন ক্রিড়া ও সাংস্কৃতিক অঙ্গনের একজন পথিকৃৎ। এসব ক্ষেত্রে তার যে অবদান, সেগুলো এরকম মাত্র একটি তথ্যেচিত্রে তুলে ধরা কঠিন। তবুও তার জীবনকে খুব সংক্ষিপ্ত পরিসরে এই তথ্যচিত্রে তুলে ধরার চেষ্টা করেছি।

তিনি জানান, তথ্যচিত্রে শেখ কামালকে কাছ থেকে যারা দেখেছেন, এমন কয়েকজনের কথাও থাকছে। এরমধ্যে নাট্যজন ম. হামিদ, শেখ কামালের দু’জন বাল্য বন্ধু এবং মুক্তিযুদ্ধের ট্রেনিং নেয়ার সময়ের একজন সহকর্মীর বয়ানও থাকছে তথ্যচিত্রে।

শুধু এই তথ্যচিত্রেই নয়, শেখ কামালকে নিয়ে রয়েছে আরও একাধিক অনুষ্ঠান। এরমধ্যে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর উপস্থাপনায় চ্যানেল আইয়ের নিয়মিত আয়োজন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ অনুষ্ঠানটি এবার শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে বিশেষভাবে করা হয়েছে। জানানো হয়, এই অনুষ্ঠানটি দর্শক চ্যানেল আইয়ে দেখতে পারবেন শুক্রবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে।

এছাড়াও রাত ১০টায় রয়েছে শেখ কামালকে নিয়ে আরও একটি বিশেষ তথ্যচিত্র। একই সময়ে দর্শক দেখতে পারবেন, শেখ কামালকে নিয়ে বিশিষ্ট গীতিকবি বায়েজীদ খুরশিদ রিয়াজের লেখা একটি গান।

BSH
Bellow Post-Green View