চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুক্তিযোদ্ধা নূরউদ্দিন মাহমুদ কামালের জন্য দোয়া

Nagod
Bkash July

বীর মুক্তিযোদ্ধা, সাবেক অতিরিক্ত সচিব ও পিডিবির চেয়ারম্যান নূরউদ্দিন মাহমুদ কামালের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল হয়েছে। সন্ধ্যায় ধানমন্ডিতে আয়োজিত দোয়া মাহফিলে মরহুমের আত্মীয় স্বজনের সাথে প্রতিবেশি ও শুভকাঙ্খীরা যোগ দেন।

Reneta June

৩ ডিসেম্বর মৃত্যুবরণ করেন বীর মুক্তিযোদ্ধা নূরউদ্দিন মাহমুদ কামাল। সাবেক এই অতিরিক্ত সচিব ছিলেন কর্ম জীবনে সৎ, স্পষ্টবাদী আর লক্ষে অবিচল এক মানুষ। মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নেওয়া পিডিবির সাবেক এই চেয়ারম্যানের হাতে সুপ্রতিষ্ঠিত হয়েছে এদেশের জ্বালানি খাত। দেশের জ্বালানি খাতের আধুনিকায়নেও আছে তার বড় অবদান।

মহান মুক্তিযুদ্ধে ৩ নম্বর সেক্টরে অংশ নেওয়া কামাল ছিলেন মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল আতাউল গণি ওসমানীর প্রশংসাপত্রপ্রাপ্ত একজন মুক্তিযোদ্ধা। বিমান বাহিনীর সাবেক প্রধান, বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদ বীরউত্তম এবং চ্যানেল আই ও ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের প্রতিষ্ঠাতা পরিচালক জহিরউদ্দিন মাহমুদ মামুনের বড় ভাই ছিলেন; ভূতত্ত্ববিদ নূরউদ্দিন মাহমুদ কামাল। তার সময়েই দেশে বিদ্যুৎ খাতে বেসরকারি বিনিয়োগ শুরু হয়।

৮২ বছর বয়সে না ফেরার দেশে চলে যাওয়া মানুষটির আত্মার মাগফিরাত কামনায় বাদ মাগরিব আয়োজন করা হয় দোয়া মাহফিলের। সেখানে যোগ দেন তার পরিবারেরর সদস্যরা। অংশ নেন স্বজন, কর্মজীবনে সহকর্মী, প্রতিবেশি আর শুভাকাঙ্খিরা।

সেসময় মাহফিলে উপস্থিত সকলের পরিবার, স্বজনসহ মুসলিম উম্মাহর জন্য দোয়া করা হয়।

 

BSH
Bellow Post-Green View