চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গল্পটি একজন হার না মানা নারীর

নিজেকে প্রতিনিয়ত ভাঙছেন অভিনেত্রী তানজিন তিশা। গ্লামারাস লুক থেকে বেরিয়ে এ অভিনেত্রী চেষ্টা করছেন ‘ভার্সেটাইল আর্টিস্ট’ হিসেবে নিজেকে প্রমাণের। চরিত্রের পালাবদলের খেলায় তিশা এবার রিক্সা চালকের ভূমিকায় অভিনয় করলেন।

সত্য ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে নাটক ‘রিক্সা গার্ল’। রাফাত মজুমদার রিংকু পরিচালিত এ নাটকে তিশাকে দেখা যাবে চ্যালেঞ্জিং এমন চরিত্রে। যেখানে তার বিপরীতে অভিনয় করছেন ওয়েব সিরিজ ‘তকদীর’ দিয়ে আলোচনায় আসা সোহেল মণ্ডল।

Reneta June

নিজেকে সব ধরনের চরিত্রে প্রমাণ করতে চান তানজিন তিশা। সে কারণে একজন শ্রমজীবী হার না মানা নারীর চরিত্রে অভিনয় করলেন। বললেন, বোধের জায়গা থেকে কাজটি করেছি। এতে করে শ্রমজীবী নারীদের জীবন কাছ থেকে দেখার সুযোগ হয়েছে। এই শহরে যে সব নারী জীবন সংগ্রামে লড়াই করছে তাদের প্রতি এক ধরনের শ্রদ্ধাবোধ থেকে কাজটা করা।

বিজ্ঞাপন

তানজিন তিশার বিশ্বাস, আগামী ঈদে যতগুলো কাজ করেছেন তার মধ্যে ‘রিক্সা গার্ল’ অন্য রকম আবেদনের একটি কাজ হবে।

নাটকটি লিখেছেন আহমেদ তাওকীর। তিনি বলেন, এখন গল্প নির্ভর কাজের পরিবেশ ঠিক আগের মতো নেই। ট্রেন্ডের নামে সব উদ্ভট গল্পের নাটক হচ্ছে। আমি চেয়েছি অন্যরকম একটা গল্প বলতে। যে গল্প একজন হার না মানা নারীর!

এর আগে মোশাররফ করিমকে নিয়ে ‘বোধ’ বানিয়ে আলোচিত হয়েছিলেন রাফাত মজুমদার রিংকু। গেল ঈদে তার বানানো প্রশ্রয়, সাইলেন্স, পালকি, রং ঢং সবগুলো নাটক প্রশংসিত হয়। নতুন করে আগামী ঈদের জন্য বানালেন রিক্সা গার্ল।

এই নির্মাতা কথা, একদম র গল্প নির্মাণে তিনি অন্য রকম আনন্দ পান। চারপাশের চেনাজানা চরিত্রগুলোর গল্প বলার মধ্যে অনেকের জীবনের প্রতিচ্ছবি দেখতে পান। যাদের কথা কেউ বলে না, সেই কথাগুলো তিনি তুলে ধরতে চান।

রাফাত মজুমদার রিংকু বলেন, মানবিক দায়বদ্ধতা থেকে রিক্সা গার্ল পরিচালনা করা। শ্রমজীবী মানুষের জীবনের আড়ালে লুকিয়ে থাকা অন্য গল্পের এ নাটকটি আসন্ন ঈদে প্রচারিত হবে বেসরকারি একটি টেলিভিশনে।