চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

‘অমানুষ’ চিনতে দর্শককে সিনেমা হলে ডাকলেন তারা

Nagod
Bkash July

অনন্য মামুন পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘অমানুষ’ মুক্তি পাচ্ছে ১৭ জুন। ছবিটি নিয়ে শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচার প্রচারণা। মঙ্গলবার মুক্তি পেল এর ট্রেলার। যা শেয়ার করে দর্শকদের হলমুখি হওয়ার আহ্বান জানাচ্ছেন সিনেমা সংশ্লিষ্টরা।

মঙ্গলবার বিকেলে চিত্রনায়ক নিরব ‘অমানুষ’ এর ট্রেলার শেয়ার করে লিখেছেন, ‘মানুষের ভিড়ে মানুষের বেশে ঘাপটি মেরে বসে থাকে কিছু অমানুষ। মানুষের ভিড়ে লুকিয়ে থাকা অমানুষগুলোকে চিনতে হলে ১৭ জুন সিনেমা হলে আসুন।’

২ মিনিট চার সেকেন্ড ব্যাপ্তীর ট্রেলারে অরণ্যঘেরা এক জঙ্গলের দেখা পাওয়া যায়। ট্রেলারের শুরুতেই সেই জঙ্গলের বর্ণনাও দেয়া হয়। দেখতে শান্ত হলেও ডাকাত দলেরা জঙ্গলটিকে অশান্ত করে তুলেছে। মিশা সওদাগর, ডন এমনকি নিজেকে মফিজ ডাকাত হিসেবে পরিচয় দেয়া রাশেদ মামুন অপুদের দুর্ধর্ষ রূপ দেখা যায় ট্রেলারে। ডাকাত দলের একজন হলেও উজ্জ্বল উপস্থিতি কাজী নওশাবা আহমেদের। যাকে একটি দৃশ্যে নিরবকে ভালোবাসার কথা বলতেও শোনা যায়!

তবে ট্রেলারের বেশকিছুটা জুড়ে আছেন মিথিলা। যিনি কিডন্যাপের শিকার। যার আশ্রয় হয় এই জঙ্গলে। একটি দৃশ্যে তাকে পালানোর চেষ্টাও করতে দেখা যায়। আবার ডাকাতবেশী নিরবের সঙ্গে আছে রোমান্সেরও দৃশ্য! তবে ট্রেলার দেখে বোঝা যায়, ডাকাতদের খপ্পড়ে পড়েছেন মিথিলা। শেষ পর্যন্ত কি তার মুক্তি ঘটবে?

নির্মাতা আগেই ঘোষণা দিয়েছেন, ১৭ জুন ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন সিনেমা হলে ‘অমানুষ’ একযোগে প্রদর্শিত হবে। ছবিতে ওসমান ডাকাতের চরিত্রে অভিনয় করেছেন নিরব। প্রথমবার একজন দুর্ধর্ষ ডাকাতের চরিত্রে অভিনয় করতে গিয়ে তার মাথায় চুল ফেলে দিতে হয় তাকে। নিরব বলেন, চরিত্রটির জন্য আমাকে যথেষ্ট প্রস্তুতি নিতে হয়েছে। মাথার চুল ছেঁটে ফেলতে হয়েছে। পোশাকেও পরিবর্তন আনতে হয়েছে। এই নিরবকে দর্শক আগে কখনই দেখেনি।

পরিচালক অনন্য মামুন বলেন, অমানুষের মাধ্যমে নতুন নিরবের জন্ম হবে। তার এই পরিবর্তনটা আরও পাঁচ বছর আগে হলে নিরবের অবস্থান আজ অনেক উপরে থাকতো। দেরিতে হলেও নিরব নিজেকে ট্রান্সফর্ম করেছেন। তাকে যেভাবে বলেছি সেভাবেই নিজেকে সঁপে দিয়েছেন। সবচেয়ে বেশি মুগ্ধ হয়েছি ভালো কাজের জন্য তার লেগে থাকার মানসিকতায়।

বিজ্ঞাপন, নাটক ও ব্যক্তিগত জীবন নিয়ে ব্যাপকভাবে আলোচনায় থাকা রাফিয়াথ রশিদ মিথিলা ‘অমানুষ’ সিনেমাটির মাধ্যমে প্রথমবার বড় পর্দায় চুক্তিবদ্ধ হন। নায়ক নিরবের সঙ্গে মিথিলার বন্ধুত্ব এক যুগের বেশি। দুজনে একসঙ্গে ম্যাগাজিনের ফটোশুট ও মুঠোফোন সেবাদানকারী প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে কাজ করেছিলেন। এবার তাদের রসায়ন দেখা যাবে বড় পর্দা।

মিথিলা বলেন, সিনেমা করতে গেলে মানসিক প্রস্তুতির বিষয় থাকে। এখন আমি কাজের জন্য প্রস্তুত। তাছাড়া আমি ফুলটাইম একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। সময় মেলানো ও গল্প পছন্দ হওয়ার বিষয়টিও থাকে। সবকিছু মিলে যাওয়া ‘অমানুষ’ করেছি।

জনপ্রিয় ফ্রুট ড্রিংকস ‘ফুটিকা’ প্রেজেন্টস ‘অমানুষ’ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন মিশা সওদাগর, নওশাবা, রাশেদ অপু, শহিদুজ্জামান সেলিম প্রমুখ।

BSH
Bellow Post-Green View