চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পর্যটন খাতে প্রবৃদ্ধি অর্জনে বাধা যখন জঙ্গিবাদ

জঙ্গিবাদ দেশের পর্যটন খাতে প্রবৃদ্ধি অর্জনে বাধা সৃষ্টি করছে উল্লেখ করে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, নিজস্ব শক্তি দিয়েই এই অপশক্তির মোকাবেলা করা হবে।

বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে পর্যটন খাতে দেশের সম্ভাবনা খুঁজে বের করার লক্ষ্য নিয়ে শুরু হয়েছে তিন দিনের আন্তর্জাতিক পর্যটন মেলা।

‘ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা ট্রাভেল মার্ট-২০১৭’ শিরোনামে আয়োজিত মেলার উদ্বোধন করেন মন্ত্রী।

বেসরকারি ইউএস-বাংলা এয়ার লাইন্সের সহায়তায় ট্রাভেল অ্যান্ড টুরিজম পাবলিকেশন মেলার আয়োজক। এটি ঢাকা ট্রাভেল মার্ট (ডিটিএম) এর ১৪তম আয়োজন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ডিটিএম’র এয়ারলাইন্স পার্টনার।

বিজ্ঞাপন

রাশেদ খান মেনন বলেন, জঙ্গিবাদ দেশের পর্যটন খাতে প্রবৃদ্ধি অর্জনে বাধা সৃষ্টি করছে। অতীতের মতো আমাদের নিজস্ব শক্তি দিয়েই এই জঙ্গিবাদ মোকাবেলা করা হবে।

তিনি আরো বলেন, আগামী ১ এপ্রিল ঢাকায় শুরু হবে আন্তঃপার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন। এই বিশাল আন্তর্জাতিক সম্মেলন জঙ্গিবাদ সমস্যা মোকাবেলা করার ক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করছি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ টুরিজম বোর্ডের সিইও নাসির উদ্দিন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক এ এম মোসাদ্দিক আহমেদ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরী, ইউএস-বাংলা এয়ার লাইন্সের সিইও ইমরান আসিফ এবং ঢাকা ট্রাভেলস মার্টের চেয়ারম্যান কাজী ওয়াহিদুল আলম।

স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রায় ৫০টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। তাদের মধ্যে আছে ন্যাশনাল টুরিজম অর্গানাইজেশন (এনটিওএস), এয়ারলাইন্স, টুর অপারেটর, হোটেল, রিসোর্ট, অনলাইন বুকিং পোর্টাল এবং হেলথকেয়ার সাভির্স প্রোভাইডারসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

মেলার প্রবেশ মূল্য ৩০ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পযর্ন্ত মেলা সাধারণের জন্য উন্মুক্ত থাকবে। মেলার সমাপনি দিনে দশর্কদের উপস্থিতিতে র‌্যাফল ড্র হবে।

 

বিজ্ঞাপন