চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

প্রয়োজন নয় এমন কর্মী ছাঁটাই করবে মেটা

Nagod
Bkash July

দ্য ওয়াল স্ট্রিট জার্নালের একটি প্রতিবেদনে জানানো হয়েছে: ফেসবুকের মালিক সংস্থা মেটা’র একটি বড় পরিকল্পনা নিয়েছে। খুব তাড়াতাড়ি তারা সংস্থার প্রয়োজন নয় এমন বহু কর্মীকে ছাঁটাই করতে পারে বলে মনে করা হচ্ছে। 

Reneta June

প্রতিবেদনে আরও বলা হয়েছে: বুধবার এই ছাঁটাই প্রক্রিয়া শুরু হতে পারে। সেপ্টেম্বরের শেষে ফেসবুক এবং ইনস্টাগ্রাম প্যারেন্ট কোম্পানি জানায় যে, তাদের ৮৭,০০০ এরও বেশি কর্মচারী রয়েছে। কিন্তু এই ‘বড় আকারের’ ছাঁটাই কর্মীদের একটি উল্লেখযোগ্য অংশ কমিয়ে দেবে বলে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, এই ছাঁটাই টুইটারে ব্যাপক ছাঁটাইয়ের তুলনায় মেটাকে আরও বেশি প্রভাবিত করতে পারে। টুইটারের ছাঁটাই কোম্পানির ৭,৫০০ কর্মচারীর মধ্যে প্রায় অর্ধেককে প্রভাবিত করেছিল।

জুনে, মেটার প্রধান পণ্য কর্মকর্তা ক্রিস কক্স কর্মীদের ‘গুরুতর সময়ের’ বিষয়ে সতর্ক করেছিলেন।

সেই সময়ে তিনি জানান, যে কর্মীদেরকে অবশ্যই ‘নির্ভুলভাবে কর্মসম্পাদনা করতে হবে’। মেটার সিইও মার্ক জুকারবার্গ একই সময়ে কর্মীদের উপর চাপ বৃদ্ধি করতে শুরু করেছিলেন। তিনি জানিয়েছিলেন যে ‘সম্ভবত কোম্পানিতে এমন কিছু লোক রয়েছেন যাদের এখানে থাকা উচিত নয়’। জুকারবার্গ পরে সেপ্টেম্বরে নিয়োগ স্থগিত করে এবং সতর্ক করে দেন যে অদূর ভবিষ্যতে কোম্পানির আকার কমতে পারে।

BSH
Bellow Post-Green View