চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আদালতে সাংবাদিক ফজলে এলাহী

ডিজিটাল নিরাপত্তা আইনে এনটিভি ও কালেরকণ্ঠের রাঙ্গামাটি প্রতিনিধি সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তারের পর বুধবার সকালে তাকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

মঙ্গলবার রাতে ফজলে এলাহীর ব্যবসায়ীক প্রতিষ্ঠান শহরের কাঠালতলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

Reneta June

সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রাঙ্গামাটি কোতয়ালী থানার উপ-পরিদর্শক সাগর বলেন, ঊর্ধ্বতন মহলের নির্দেশেই ওয়ারেন্টভূক্ত আসামী হিসেবে সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞাপন

মামলার বিবরণ জানা গেছে, ২০২০ সালের শেষের দিকে রাঙ্গামাটির সাবেক সংরক্ষিত সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এবং তার কন্যা নাজনীন আনোয়ারকে নিয়ে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে সাংবাদিক ফজলে এলাহীর বিরুদ্ধে থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

পরে পুলিশ অভিযোগ দুটি তদন্তের অনুমতি চাইলে আদালত অনুমতি দেন। তার ভিত্তিতে পরবর্তীতে চট্টগ্রাম থেকে সাইবার ট্রাইব্যুনালের মাধ্যমে একটি ওয়ারেন্ট ইস্যু করা হয়।

রাঙ্গামাটি পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন বলেন, মামলার বিষয়ে বিস্তারিত কিছু জানি না। তবে আদালত থেকে একটি মামলায় ওয়ারেন্টে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তাতারের প্রতিবাদ জানিয়েছেন রাঙ্গামাটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

আজ সকাল ১১টায় সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তাতারের প্রতিবাদে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়েছে। একই দাবীতে খাগড়াছড়িতে ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন।