চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

আইপিএল নিলামে এবার চার বাংলাদেশি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরের নিলাম আগামী ২৩ ডিসেম্বর কোচিতে হবে। তার আগে স্থানীয় ও বিদেশি খেলোয়াড়দের তালিকা চূড়ান্ত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। চার বাংলাদেশি ক্রিকেটার আছেন সংক্ষিপ্ত তালিকায়।

সাকিব আল হাসান ছাড়াও আছেন লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন ধ্রুব। দিল্লি ক‌্যাপিটালস মোস্তাফিজুর রহমানকে রিটেইন করায় তার অংশগ্রহণ নিশ্চিত।

ছয় বাংলাদেশি ক্রিকেটার আইপিএল খেলার আগ্রহ দেখিয়েছিলেন। নিবন্ধিত নামের মধ্যে চূড়ান্ত তালিকায় জায়গা হয়নি শরিফুল ইসলাম ও নাসুম আহমেদের।

গত আসরের মাঝপথে আইপিএলে ডাক পেয়েছিলেন তাসকিন। তবে বাংলাদেশের খেলা থাকায় অংশ নেননি। বিশ্বকাপে ভালো করায় এবারও তাকে ঘিরে আগ্রহ দলগুলোর।

Reneta April 2023

ব্যাট হাতে দারুণ ধারাবাহিক লিটন দাসও অনুমেয়ভাবেই আছেন শর্ট লিস্টে। তরুণ ক্রিকেটার আফিফ হোসেনের নিলামে জায়গা পাওয়া কিছুটা চমকই বলা যায়। তবে শেষ পর্যন্ত ফ্র্যাঞ্চাইজি মালিকরা কয়জনকে সুযোগ দেন সেটিই দেখার।

২০২৩ সালের আইপিএল খেলার জন্য ৯৯১ ক্রিকেটার নিবন্ধিত হন। সেখান থেকে চূড়ান্ত তালিকায় বাংলাদেশের চারজনসহ ৩৬৯ ক্রিকেটার ১০ দলের আসরটির জন্য মনোনীত হয়েছেন। ২৩ ডিসেম্বর ফ্র্যাঞ্চাইজি মালিকরা বেছে নেবেন তাদের পছন্দের ক্রিকেটার।