চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দল করেন বলেই হেমা পাচ্ছেন ‘বিশেষ সম্মাননা’?

প্রশ্ন আমজনতার

অভিনেত্রী ও সাংসদ হেমা মালিনি ও সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের সভাপতি প্রসূন জোশীকে বেছে নেওয়া হলো ভারতের ‘ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার’ হিসেবে। ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে তাদের হাতে এই সম্মান তুলে দেওয়া হবে।

আর এমন ঘোষণার পর থেকেই জনমনে একটাই প্রশ্ন, বিজেপি করেন বলেই কি এমন গুরুত্বপূর্ণ সম্মাননাগুলো বেছে বেছে মোদিভক্তদেরকেই দেয়া হচ্ছে?

বিজ্ঞাপন

বৃহস্পতিবার ভারতের তথ্য-সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর ঘোষণা করে জানান, ‘ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার ২০২১ হিসেবে হেমা মালিনি ও প্রসূন জোশীর নাম ঘোষণা করে আমি বিশেষ আনন্দিত। এরা ভারতের সিনেমার আইকন এবং গোটা বিশ্বের কাছে ভারতের মুখ উজ্জ্বল করেছেন। গোয়ায় ৫২তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তাদের হাতে এই সম্মান তুলে দেওয়া হবে।’

এমন সিদ্ধান্তে অনেকেই খুঁজে পেয়েছেন বিজেপি যোগ। ঠিক যেমন কঙ্গনা ও করণ জোহরের পদ্মশ্রী পাওয়া নিয়েও ঠিক এই বিতর্কই উঠেছিল।

আপাতত অভিনয়ের থেকে বেশি রাজনৈতিক আঙিনায় দেখা মেলে হেমার। আর সেটাও মোদির-দলে। আর প্রসূণ স্বঘোষিতভাবে বিজেপি সদস্য না হলেও মোদি-ভক্ত হিসেবে পরিচিত আমজনতার কাছে। তাই প্রশ্ন উঠছে বেছে বেছে মোদি ভক্ত যারা আছেন, তাদেরই বিশেষ সম্মান দেওয়া হচ্ছে না তো?

বিজ্ঞাপন