চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

ফেদেরারের অবসর হৃদয় নাড়িয়ে গেছে মেসি-কোহলির

Nagod
Bkash July

ক্রীড়া অনুরাগীদের জন্য ১৫ সেপ্টেম্বর বেদনার একদিন! এদিন টেনিস থেকে অবসরে গেছেন রজার ফেদেরার। ২০টি গ্র্যান্ড স্ল্যাম, জোড়া অলিম্পিক মেডেল জয়ী সুইস কিংবদন্তির ক্যারিয়ারে রয়েছে অসংখ্য প্রাপ্তির পালক।

শুধু টেনিস নয়, বিশ্বের অন্য খেলাধুলার তারকাদের কাছেও রোল মডেল ফেদেরার। ৪১ বর্ষী মহাতারকার অবসরের সিদ্ধান্ত নাড়া দিয়ে গেছে ফুটবল-ক্রিকেটাঙ্গনের রথী-মহারথীদেরও।

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি ইনস্টাগ্রাম হ্যান্ডেলে করা পোস্টে লিখেছেন, ‘একজন প্রতিভাধর। টেনিসের ইতিহাসে অনন্য এবং যেকোনো ক্রীড়াবিদের জন্য এক দৃষ্টান্ত। নতুন মঞ্চে আপনার জন্য শুভ কামনা। আমরা আপনাকে কোর্টে মিস করব, যা আমরা উপভোগ করেছি।’

ভারতের সাবেক অধিনায়ক, ক্রিকেট খেলাটার সর্বকালের সেরাদের ছোট্ট তালিকার একজন বিরাট কোহলি টুইট করেছেন চার শব্দে, ‘সর্বকালের সেরা কিং রজার।’

২৪ বছরের ক্যারিয়ারে ১,৫২৬টি ম্যাচ খেলেছেন ফেদেরার। ১,২৫১ ম্যাচে জয় নিয়ে কোর্ট ছেড়েছেন। ৩১০ সপ্তাহ ধরে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন। ২০টি গ্র্যান্ড স্লাম-সহ সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১০৩টি শিরোপা জিতেছেন। ২০০৮ অলিম্পিকে ডাবলসে ও ২০১২ অলিম্পিকে সিঙ্গেলসে স্বর্ণপদক গলায় ঝুলিয়েছেন ফেড-এক্স।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back